Home / চাঁদপুর / যানজটে চাঁদপুরবাসীর ঈদআনন্দ মলিন হবে নাতো?
যানজটে চাঁদপুরবাসীর ঈদআনন্দ মলিন হবে নাতো?

যানজটে চাঁদপুরবাসীর ঈদআনন্দ মলিন হবে নাতো?

স্পেশাল করেসপন্ডেন্ট :

বছর ঘুরে ফিরে আসে মুসলমানদের ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। বিশেষ করে রমজানের ঈদ এক বিশেষ তাৎপর্য গুরুত্ব নিয়ে ইসলামে বিশ্বাসী মানুষের কাছে। ঈদের আনন্দ ভাগাভাগি করতে নাড়ির টানে রোজার শেষে ঈদ আনন্দ উপভোগ করার বাসনায় উচ্ছ্বসিত হয়ে উঠেন সবাই।

সারা বছর চাঁদপুরের বাইরে থাকা মানুষগুলো পারিবারিকভাবে ঈদের আনন্দ উপভোগ করার জন্য শহরে প্রবেশ করে। সেসময় জনসংখ্যার উপস্থিতি বাড়তে থাকে হু হু করে। চতুর্মুখী চাপ পড়ে শহরের ওপর। সমস্যা একটাই তখন নানা কারণে ঈদের আনন্দটাই মাটি হয়ে যেতে চায় চাঁদপুরবাসীর। এসবের বড় কারণ যানজট।

বাড়িতে ফিরে মানুষজন যখন ঈদের কেনাকাটা করতে চাঁদপুর শহরে বের হয় তখনই যেন শুরু হয় ভোগান্তির খেলা।

চাঁদপুর শহরে ঢুকলেই মনে হয় যেন এক বড় প্রাকৃতিক দুর্যোগ ধেয়ে আসছে। এর বড় কারণ হলো শহরে ট্রেন স্টেশন, লঞ্চঘাট ও বাসযাত্রীরা একই পথে অর্থাৎ শহরের কালীবাড়ি এলাকায় হাজার হাজার মানুষের যাতায়াতের কারণে মূলত যানজটের সৃষ্টি হয়। পাশাপাশি সিএনজি, অটোরিক্সা, ব্যাটারিচালিত অটোবাইকের দাপট।

চাঁদপুর শহরের কালীবাড়ি শপথ চত্বর, শহীদ মিনার প্রাঙ্গণ, ছায়াবানি মোড়সহ শহরের বিভিন্ন স্থানে গাড়ি থামিয়ে যাত্রী উঠানামা করার কারণে যানজট লেগেই আছে।

গত বছর এই সময়টাতে শহরের ফুটপাতগুলোতে অবৈধভাবে বিভিন্ন ভ্রাম্যমাণ হকাররা রাস্তাসহ জায়গা দখল করে রেখেছিলো। কিন্তু এবার পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ সাহসী ভূমিকা নিয়ে রমজানের আগে থেকেই শহরের সব অবৈধ ফুটপাত দোকানদারদের উচ্ছেদ করেছেন।

চাঁদপুর শহরে মার্কেটগুলোতে কেনাকাটা করতে আসা ক’জন ক্রেতা বলেন, নিরাপদে কেনাকাটা করে নিরাপদে ঘরে ফিরে পরিবার পরিজন নিয়ে ঈদ উদযাপন করবো সকলে এমনটাই প্রত্যাশা করেন। যদি আইন শৃংঙ্খলা বাহিনী তৎপরতা বাড়িয়ে যত্রতত্র গাড়ি পার্কিং বন্ধ করে দেয়, নম্বরবিহীন, ফিটনেসবিহীন কোনো গাড়ি চলাচল করতে না দেয় তাহলে আমাদের মনে হয় ঈদের আনন্দ সত্যি হবে।

অন্যদিকে এবার যানজট নিরসন করতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের বিভিন্ন সভায় জানানো হয়েছে, পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে শহরবাসীর ঈদকে আনন্দময় করতে শহরকে অবশ্যই যানজটমুক্ত রাখা হবে এবং ঈদ মার্কেট করতে আসা প্রত্যেক ক্রেতার বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হবে।

আপডেট :   বাংলাদেশ সময় : ১১:৫৫ অপরাহ্ন, ১৯ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, শুক্রবার ০৩ জুলাই ২০১৫ খ্রিস্টাব্দ

 চাঁদপুর টাইমস : এসআই/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি