Home / চাঁদপুর / যথাযোগ্য মর্যাদায় চাঁদপুরে মহান স্বাধীনতা দিবস পালিত
Independant-day

যথাযোগ্য মর্যাদায় চাঁদপুরে মহান স্বাধীনতা দিবস পালিত

সাারাদেশের ন্যায় চাঁদপুরে ও বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে রোববার (২৬ মার্চ) যথাযথ মর্যদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

ভোরবেলা অঙ্গিকার পাদদেশে শহীদদের প্রতি প্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের নেতৃত্বে জেলা প্রশাসক, পুলিশ সুপার শামসুন্নাহারের নেতৃত্বে পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার এম এ ওয়াদুদ জেলা মুক্তিযোদ্ধা সংসদ, পৌর মেয়র নাসির উদ্দিন আহমেদের নেতৃত্বে জেলা আওয়ামী লীগ পরিবার, জেলা বিএনপি আহŸায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের নেতৃত্বে জেলা বিএনপির নেতৃবৃন্দ, জেলা পরিষদ চেয়ারম্যান ওসমান গনি পাটোয়ারীর নেতৃত্বে জেলা পরিষদ, প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারীর নেতৃত্বে প্রেসক্লাবের সদস্যবৃন্দ, জেলা সিভিল সার্জন, ডা. সফিকুল ইসলাম, বিএমএ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. মাহমুদুন নবী মাসুম, সাবেক সভাপতি ডা. হারুন অর রশিদ সাগর, বিভিন্নস্তরের সাধারণ মানুষ।

এছাড়াও চাঁদপুর পৌরসভা, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন এতে অংশ নেয়।

সকাল ৭টায় শহরের ট্রাক রোড চাঁদপুরের প্রথম শহীদ কালাম-খালেক-সুশীল-শঙ্কর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন।

সকাল সাড়ে ৮টায় চাঁদপুর স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়।

চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান ও পুলিশ সুপার সামসুন্নাহার প্যারেড পরিদর্শন শেষে মার্চপাস্ট ও সালাম গ্রহন করেন। পরে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও অংশগ্রহণকারী দলগুলোর পরিবেশনায় শারিরিক কসরত ও বিভিন্ন ইভেন্ট প্রত্যক্ষ প্রর্দশিত হয়।

পরে চাঁদপুর স্টেডিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে শিশু কিশোর সমাবেশ অনুষ্ঠিত হয়। সেখানে শুরুতে সমবেত সুরে জাতীয় সংগীত পরিবেশন করেন অংশগ্রহণকারীরা। পরে শান্তির প্রতীক পায়রা মুক্ত আকাশে ছেড়ে দেওয়া হয়। দিবসটি উপলক্ষে অংশগ্রহণকারী সংগঠনগুলো মনোজ্ঞ নৃত্য, গান ও নানা বিষয় উপস্থাপন করে।

এ ছাড়া জেলা শিল্পকলা একাডেমিতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয় এবং জেলার ৮ উপজেলায় যথাযোগ্য মর্যাদায় দিসবটি পালন করা হয়।

প্রতিবেদক- আনোয়ারুল হক