Home / উপজেলা সংবাদ / কচুয়া / মোহন বাঁশি স্মৃতি সংসদের প্রতিষ্ঠাবার্ষিকী ও পুরস্কার বিতরণ
মোহন

মোহন বাঁশি স্মৃতি সংসদের প্রতিষ্ঠাবার্ষিকী ও পুরস্কার বিতরণ

মহান বিজয় দিবস এবং বীর মুক্তিযোদ্ধা মোহন বাঁশি স্মৃতি সংসদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগীতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ২০ ডিসেম্বর বুধবার সন্ধ্যায় শহরের প্রেসক্লাব ভবনের নিচতলায় এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত। প্রধান বক্তার বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা অজিত সাহা।

মোহন বাঁশি স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা ও সভাপতি অজিত দত্তের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ, চাঁদপুর চেম্বারের পরিচালক পরেশ মালাকার, সাংবাদিক বিমল চৌধুরী।

বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলি’ এই স্লোগানকে ধারণ করে মোহন বাঁশি স্মৃতি সংসদ প্রতিষ্ঠিত হয়েছিল। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে শিশুদের চিত্রাঙ্কনে দক্ষ করে গড়ে তোলার পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনায় সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছে। পাশাপাশি মোহন বাঁশি স্মৃতি সংসদের বিভিন্ন সামাজিক এবং মানবিক কর্মকান্ড সকলের কাছে প্রশংসিত হয়েছে। আমরা মোহন বাঁশি স্মৃতি সংসদের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

সংগঠনের সদস্য মোহাম্মদ নূরে আলমের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠাতা সদস্য শৈবাল মুজুমদার, শিশু সংগঠক পিএম বিল্লাল, সাংবাদিক আশিক বিন রহিম, ইব্রাহিম খান, সংগঠনের অর্পিতা দত্ত, সীমান্ত সরকার, আবরার ইসলাম আরিয়ান, ইসতিয়াক আহম্মেদ রামিন, সুপ্রিয় ঘোষসহ সংগঠনের সদস্য এবং অভিভাবকবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই মোহন বাঁশি স্মৃতি সংসদের সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মদ আলমগীর হোসেন পাটওয়ারীর মায়ের মৃত্যু এবং মুক্তিযুদ্ধের সকল শহীদরের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এরপর আলোচনা সভা শেষে সংগঠনের ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকি উপলক্ষ্যে কেক কাটা হয়। সবশেষে চিত্রাঙ্কন প্রতিযোগীতার বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

স্টাফ রিপোর্টার, ২০ ডিসেম্বর ২০২৩