Home / সারাদেশ / মৈশাদী ইউপিতে অসহায় রোগীদের চক্ষু চিকিৎসায় আর্থিক সহয়তা
মৈশাদী ইউপিতে অসহায় রোগীদের চক্ষু চিকিৎসায় আর্থিক সহয়তা

মৈশাদী ইউপিতে অসহায় রোগীদের চক্ষু চিকিৎসায় আর্থিক সহয়তা

গ্রামের দুঃস্থ, গরীব অসহায় রোগীদের চক্ষু চিকিৎসার জন্য দীর্ঘদিন ধরে আর্থিক সহয়তা দিয়ে যাচ্ছেন চাঁদপুর সদর উপজেলর ৬ নং মৈশাদী ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ।

গ্রামের এসব মানুষজনকে প্রতি মাসের প্রথম রোববার শহর তলীর বাবুরহাট এলাকায় ৩ হাজার টাকা ব্যায়ে এ চক্ষু চিকিৎসাসেবা প্রদান করা হয় বলে জানা যায়।

ইউনিয়ন পরিষদের এমন আর্থিক সহযোগিতায় গরীব অসহায় মানুষরা তাদের চোখের দৃষ্টি ফিরে পাচ্ছেন।

গত ৭ মে রোববার বাবুরহাট এলাকায় সরজমিনেু গিয়ে এমনই দৃশ্য চোখে পড়ে। সেখানে কুমিল্লা থেকে আগত জাতীয় অন্ধ কল্যাণ সমিতি সংস্থার বাসের সামনে চোখের চিকিৎসা জন্য অনেক রোগীকে অপেক্ষা করতে দেখা যায়।

মৈশাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মানিক জানান, তিনি নির্বাচনী প্রচারণার আগে থেকেই ইউনিয়ন বাসীর সেবার জন্য এ উদ্দ্যেগটি গ্রহন করেন। ইউনিয়নের গরীব অসহায় মানুষদের মধ্যে যাদের চোখের সমস্যা এবং চোখের চানি অপারেশন করতে হবে। তাদেরকে তিনি পর্যায়ক্রমে চক্ষু চিকিৎসা সেবার জন্য আর্থিক সহযোগিতা হিসেবে অপারেশনের করতে ৩ হাজার টাকা করে দিয়ে আসছেন।

এ পর্যন্ত তিনি কতজনকে এ আথিৃক সহযোগিতা দিয়েছেন, তা জানতে চাইলে তিনি বলেন, আমি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগে থেকে শুরু করে এ পর্যন্ত মোট ৪১ জনকে আর্থিক সহয়তা করেছি। তাদেরকে চোখের চিকিৎসা সেবা দিয়েছেন কুমিল্লা জেলার, বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যান সমিতি নামে একটি সংস্থা। তারা প্রতিমাসের প্রথম রোববার বাবুরহাট এলাকায় এসে রোগীদের চোখের চিকিৎসা সেবা দিয়েস থাকেন। সেখানে একজন ব্যাক্তির চোখের ছানি অপারেশনের জন্য খরচ বাবদ ৩ হাজার টাকা লাগে ওই টাকা আমরা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে দেই।

মৈশাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মানিক বলেন, এলাকার গরীব অসহায় মানুষদের চিকিৎসা সেবার জন্য আল্লাহ পাক আমাকে যতদিন তৌফিক দান করবে, আমি ততোদিন পর্যন্ত মানুষের সেবা করে যাবো।

প্রতিবেদক- কবির হোসেন মিজি
আপডেট, বাংলাদেশ সময় ১১: ৩০ পিএম, ৯ মে ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply