মেঘনা নদীতে চাঁদাবাজীর সময় গ্রেফতার ৫

‎Monday, ‎May ‎04, ‎2015  8:10:57 PM

নারায়ণগঞ্জ প্রতিনিধি :

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় মেঘনা নদীতে চলাচলরত বিভিন্ন নৌযান থেকে চাঁদাবাজীর সময় ৫জনকে হাতে নাতে আটক করেছে কোস্টগার্ড পাগলা স্টেশন। সোমবার দুপুরে এ অভিযানে তাদের কাছ থেকে নগদ ১৮ হাজার ৮শ ৪২ টাকা ও একটি ভুয়া রশিদ বই জব্দ করা হয়। এ ঘটনায় কোস্টগার্ডের সিনিয়র চিফ পেটি অফিসার মো. ফেরদৌস খান বাদী হয়ে সোনারগাঁও থানায় একটি মামলা দায়ের করেন।

আটকরা হলেন, আতাউর রহমান, মো. জামিল, দুলাল মিয়া ও কামাল বেপারী। তবে একজনের নাম জানা যায় নি।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার বৈদ্যেরবাজার এলাকায় মেঘনা নদীর মধ্যবর্তী স্থান দিয়ে চলাচলরত লঞ্চ, বাল্কহেড, জাহাজ, ট্রলার ও কার্গোসহ বিভিন্ন নৌযান থেকে সরকার দলীয় একটি সিন্ডিকেটের ভাড়াটিয়া সন্ত্রাসীরা অব্যাহতভাবে চাঁদা উত্তোলন করে আসছে। চাঁদা দিতে অস্বীকার করায় গত ৬ মাসে কমপক্ষে ৬০ জন নৌযানের মালিক ও শ্রমিককে পিটিয়ে আহত করেছে সন্ত্রাসীরা। এ বিষয়ে সোনারগাঁও উপজেলা পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত আইন শৃঙ্খলাবিষয়ক সভায় বক্তারা ক্ষোভ প্রকাশ করে বক্তব্য রাখেন। পরে এ ব্যাপারে সোচ্চার হয়ে উঠেন কোস্টগার্ড ও স্থানীয় পুলিশ প্রশাসনের সদস্যরা।

সোনারগাঁও থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম জানান, পুলিশ সব সময় নৌ চাঁদাবাজদের গ্রেফতার করতে তৎপর রয়েছে। এর আগে পুলিশ অনেক নৌ চাঁদাবাজকে হাতেনাতে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করে। সোমবার কোস্টগার্ড অভিযান চালিয়ে ৫জনকে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

এমআরআর/2015

নিয়মিত আপনার ফেসবুকে নিউজ পেতে ক্লিক করে লাইক দিন :

https://www.facebook.com/chandpurtimesonline/likes

Share