Home / চাঁদপুর / মেঘনায় বলগেডের সাথে যাত্রীবাহী লঞ্চের সংঘর্ষ : আহত-১৫

মেঘনায় বলগেডের সাথে যাত্রীবাহী লঞ্চের সংঘর্ষ : আহত-১৫

শরীফুল ইসলাম:
চাঁদপুরের মেঘনা নদীর ষাটনল নামক স্থানে চাঁদপুর-ঢাকার মধ্যে চলাচলকারী এমভি সোনারতরী লঞ্চটি ছেড়ে যাওয়ার ১ঘন্টা ৪০মিনিট পর বালুবাহী ২টি বলগেডের সাথে সংঘর্ষ লেগে লঞ্চটি বিকল হয়ে যায়। এসময় বিকট আওয়াজের আতঙ্কে যাত্রীরা লঞ্চ থেকে লাফিয়ে পড়ে ও ছুটছুটি করতে গিয়ে কমপক্ষে ১৫ জন যাত্রী আহত হয়েছে বলে লঞ্চের সুপারভাইজার রুহুল আমিন ও কয়েকজন যাত্রী নিশ্চিত করেছেন।

ঐসময় লঞ্চটি বিকল হয়ে যাওয়ায় ৫শতাধিক যাত্রী সীমাহীন দূর্ভোগের মধ্যে পড়ে বলে নৌ-বন্দর কর্মকর্তা ও চাঁদপুর ঘাটের অপর সুপারভাইজার শওকত বেপারী জানান। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকাল ৯টায়। জানাযায়, চাঁদপুর নৌ-টামির্নাল থেকে প্রতিদিনের ন্যয় এমভি আসা-যাওয়া প্রস্তাবিত সোনারতরী বহু পুরাতন লঞ্চটি ৭টা ২০মিনিটে চাঁদপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

পথিমধ্যে ষাটনল ও গজারিয়ার মধ্যবর্তী স্থানে গেলে ২টি বালুবাহী বলগেডের সাথে সংঘর্ষে লঞ্চটির পেছনের পাখা ভেঙ্গে নাট খুলেপড়ে সুকান কাজ করছিল না।
এতে করে লঞ্চটি ঘটনাস্থলে বিকল হয়ে অবস্থান নেয়। লঞ্চকর্তৃপক্ষ ১ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে ২টি ইঞ্জিনের মধ্যে ১টি ইঞ্জিন সচল করে ঢাকার উদ্দেশ্যে সকাল ১০টায় ছেড়ে যায় বলে লঞ্চের মাষ্টার বিল্লাল হোসেন জানান। আটকপড়া যাত্রীরা ১ঘন্টা মারাত্মক উৎকন্ঠা ও আতংকের মধে কাটিয়েছেন।

ঘটনার পর পর খবর পেয়ে মোহনপুর পুলিশ ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে ছুটে যান। এই ব্যাপারে বন্দর কর্মকর্তা মোবারক হোসেন জানান, লঞ্চটি ৫শতাধিক যাত্রী নিয়ে চাঁদপুর ঘাট ত্যাগ করার পর ষাটনল নামক স্থানে গেলে নষ্ট হয়ে যায়। লঞ্চ কর্তৃপক্ষ বিকল্প ইঞ্জিনটি চালু করে ১ ঘন্টা বিলম্বে ষাটনল থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।