Home / সারাদেশ / গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতরা যেসব এলাকার
করোনাভাইরাস
করোনায় মৃত কোনো এক ব্যক্তির দাফন হচ্ছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতরা যেসব এলাকার

দেশে হু হু করে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত-মৃতের সংখ্যা। এ পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক হাজার ১৭১ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায়ই মৃত্যু হয়েছে ৩২ জনের। ২৪ ঘণ্টায় করোনায় সর্বাধিক মৃত্যু হয়েছে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে। তবে করোনায় ৬টি বিভাগে এ ৩২ জনের মৃত্যু হলেও ভাইরাসটিতে দুই বিভাগে গত ২৪ ঘণ্টায় কোনো প্রাণহানি ঘটেনি।

রোববার (১৪ জুন) স্বাস্থ্য অধিদফতর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

বুলেটিনে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও তিন হাজার ১৪১ জনের মধ্যে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৮৭ হাজার ৫২০ জনে।

তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে ১১ জন, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে দুজন, ময়মনসিংহ বিভাগে একজন এবং রংপুর বিভাগে একজন মারা গেছেন। এ ছাড়া মোট শনাক্তের বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৪ শতাংশ।’

ফলে বিভাগীয় বিবেচনায় দেখা যায়, গত ২৪ ঘণ্টায় রাজশাহী ও খুলনা বিভাগে কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি।

অধ্যাপক নাসিমা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২৭ জন এবং নারী পাঁচজন। এছাড়া বয়সের বিশ্লেষণে দেখা গেছে, মৃতদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৯ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দু’জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ২০ জন, বাড়িতে ১১ জন মারা গেছেন এবং মৃত অবস্থায় হাসপাতালে আনা হয় একজনকে।’

বার্তা কক্ষ, ১৪ জুন ২০২০