Home / উপজেলা সংবাদ / মুন্সিরহাট আলিম মাদ্রাসা পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠান
মুন্সিরহাট আলিম মাদ্রাসা পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠান

মুন্সিরহাট আলিম মাদ্রাসা পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠান

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার মুন্সিরহাট আইএইচ ইসলামিয়া আলিম মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠান বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব ড. এ,কে,এম মাহবুবুর রহমান।

তিনি বক্তব্যে বলেন, বর্তমান সরকারের কিছু বাস্তব সম্মত পদক্ষেপের কারণে মাদ্রাসা শিক্ষাব্যবস্থা সবচাইতে মানসম্মত এবং শিক্ষার্থীদের দুনিয়া ও আখিরাত উভয় জীবনের কল্যাণ বয়ে আনে এ মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা। কারণ সাধারন শিক্ষা ব্যবস্থায় নিজের দুনিয়াবি জীবনে কাজে আসে আর মাদ্রাসা শিক্ষা ব্যবস্থায় সাধারন সকল বিষয় ছাড়াও কোরআন এবং হাদিস শিক্ষা গ্রহণ করে সৎ চরিত্রবান মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে পারলে শিক্ষার্থী দুনিয়াতে নিজের জীবন, সমাজ ও রাষ্ট্রীয় জীবনে সৎ মানুষ হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারে, অপর দিকে কোরআন ও হাদিসের আলোকে নিজেকে পরিচালিত করে আখেরাতের মুক্তির পথও সুগম হয়। তাই মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা বর্তমানে সবচাইতে যুগ উপযোগী শিক্ষা ব্যবস্থা বলে বিবেচিত হচ্ছে।

মাদ্রাসার গভর্ণিং বডির অন্যতম সদস্য বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব মাহ্বুবুর রহমান টিটু মুন্সীর সভাপতিত্বে এবং মাদ্রাসার সহকারী শিক্ষক আবু নোমানের পরিচালনায় অনুষ্ঠানে শিক্ষার্থীদের দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোঃ মোরশেদ আলম।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন গভর্ণিং বডির সদস্য মোঃ মফিজুল ইসলাম মুন্সী, মাওলানা মোঃ শফিকুর রহমান, মোঃ রুহুল আমিন মুন্সী, মুন্সীরহাট জি এন্ড এ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শামছুল আমিন, বীর মুক্তিযোদ্ধা মোঃ মোস্তফা মজুমদার, উয়ারুক রহমানিয়া মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা ইব্রাহিম খলিল, মাদ্রাসার সহকারী অধ্যাপক মোঃ কামরুজ্জামান।

পরীক্ষার্থী মোঃ মাসুম বিল্লার কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে এলাকার বহু গন্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষানুরাগী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে মিলাদ পরিচালনা করেন মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা মাহবুবুর রহমান।

ফরিদগঞ্জ পূর্ব  থেকে এবি ছিদ্দিক: আপডেট ১১:৩৭ পিএম, ২৮ জানুয়ারি ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ