Home / বিনোদন / মুখোমুখি হতে যাচ্ছেন দুই দেশের দুই খান
মুখোমুখি হতে যাচ্ছেন দুই দেশের দুই খান

মুখোমুখি হতে যাচ্ছেন দুই দেশের দুই খান

বিনোদন ডেস্ক:

প্রথমবারের মতো বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুখোমুখি হতে যাচ্ছেন দুই দেশের দুই খান। একজন ঢাকাই ছবির নায়ক শাকিব খান অন্যজন বলিউড তারকা শাহরুখ খান। মূলত ১৩ মার্চ শাকিব খান অভিনীত ‘এই তো প্রেম’ এবং শাহরুখ খান অভিনীত হিন্দি ছবি ‘ডন টু’ ছবি দুটি ঢাকাসহ সারা দেশে মুক্তি পাচ্ছে।

দীর্ঘ ৬ বছর অপেক্ষার পর আগামীকাল শুক্রবার ঢাকাসহ সারা দেশের ৬০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে শাকিব খান অভিনীত ‘এই তো প্রেম’ ছবিটি। সোহেল আরমান পরিচালিত এই ছবিতে প্রথমবার শাকিব খান ও বিন্দুকে একসঙ্গে বড় পর্দায় দেখবেন দর্শকরা। এখানে সূর্য চরিত্রে শাকিব খান আর মাধবীর ভূমিকায় অভিনয় করেছেন বিন্দু।

Aito_premগত ২ মার্চ ছবিটি সেন্সর ছাড়পত্র লাভ করে। গত মাসের শেষ দিকে এই ছবি সেন্সর বোর্ডে জমা দেয়া হয়। হাবিব ওয়াহিদের সঙ্গে ২০০৯ সালে টানা নয় মাস সময় নিয়ে ছবির গান ও আবহ সংগীত তৈরি করেন পরিচালক সোহেল আরমান। ছবির দৃশ্যধারণের জন্য সময় লাগে তিন বছর। বিলম্বের কারণ হিসেবে পরিচালক বলেন, ‘ছবির কন্টিনিউইটি ঠিক রাখার জন্য শুধু শীতকালেই শুটিং করতে হয় তাদের। এ ছাড়া কারিগরি কিছু কারণে ছবি মুক্তি দিতে দীর্ঘ সময় লেগেছে।’

অন্যদিকে আমদানিকৃত হিন্দি চলচ্চিত্র ‘ডন টু’ গেল সপ্তাহে ঢাকার দুটি সিনেপ্লেক্সে মুক্তি পায়। তখন বলা হয় শিগগিরই বড় পরিসরে দেশজুড়ে ছবিটি মুক্তি দেয়া হবে। সেই ধারাকবাহিকতা আগামীকাল শুক্রবার সারাদেশের ১৫টি প্রেক্ষাগৃহে ‍মুক্তি পাচ্ছে শাহরুখ খান অভিনীত এই ছবিটি। এটি পরিচালনা করেছেন ফারহান আক্তার। অ্যাকশনধর্মী গল্পের এ ছবিতে শাহরুখ ছাড়াও অভিনয় করেছেন প্রিয়াঙ্কা চোপড়া, লারা দত্ত, কুনাল কাপুর, ওমপুরি, বোমান ইরানিসহ অনেকে।

আশির দশকে বলিউডে মুক্তি পাওয়া অমিতাভ বচ্চন অভিনীত সুপারহিট ‘ডন’ ছবিটি প্রথম রিমেক করা হয় ২০০৮ সালে। এতে অমিতাভের চরিত্রটি রূপায়ণ করেন শাহরুখ খান। এই ছবিটি ব্যবসা সফল হলে ‘ডন টু’ অর্থাৎ ‘ডন’ এর সিক্যুয়েল নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। এরপর ২০১১ সালের ২৩ ডিসেম্বর ভারতে মুক্তি পায় ‘ডন টু’। ১৪৪ মিনিটের এই ছবিটি নির্মাণে ব্যয় হয় ১২ মিলিয়ন মার্কিন ডলার। আর শুধু ভারতেই ছবিটি আয় করে ৩২ মিলিয়ন মার্কিন ডলার।

এদিকে বাংলাদেশে মুক্তির প্রথমদফায় ঢাকার স্টার সিনেপ্লেক্স এবং যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাসে ‘ডন টু’ মুক্তি পায়। ছবিটির মুক্তির তারিখ আগেই নির্ধারণ করা ছিলো। কিন্তু পরবর্তিতে একই দিনে নায়করাজ রাজ্জাক প্রযোজিত ও বাপ্পারাজ পরিচালিত ‘কার্তুজ’ ছবিটি মুক্তির তারিখ ঠিক হওয়ায় নায়করাজ রাজ্জাকের প্রতি সম্মান প্রদর্শনস্বরূপ ‘ডন টু’ শুধু রাজধানীর দুটি প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হচ্ছে। তখন জানানো হয় আগামী ১৩ মার্চ ছবি বড় পরিসরে মুক্তি দেয়া হবে।

চলচ্চিত্র সংশ্লিষ্টদের মতে, প্রথমবারের মতো এদেশের প্রেক্ষাগৃহে শাকিব খান ও শাহরুখ খানের ছবি একই সঙ্গে মুক্তি পাচ্ছে। তাই এর গুরুত্ব অনেক। কারণ শুরু থেকেই এদেশে হিন্দি ছবি আমদানীর বিরুদ্ধে অবস্থান নিয়ে রেখেছেন শাকিব খান। অন্যদিকে শাহরুখ বলিউডের সবচেয়ে বড় তারকাদের একজন। বাংলাদেশে তার অনেক ভক্তও রয়েছে। তাই দুটি ছবির মধ্যে প্রতিদ্বন্দীতা হবে বলেও অনেকের আশা। যদি ছবি দুটির ভাষা ও দেশ ভিন্ন।