Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / মৈশাদী সপ্রবিতে মা সমাবেশ ও শিক্ষার্থীদের স্কুল ড্রেস বিতরণ
moishadi soma

মৈশাদী সপ্রবিতে মা সমাবেশ ও শিক্ষার্থীদের স্কুল ড্রেস বিতরণ

চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়নের উত্তর মৈশাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ ও শিক্ষার্থীদের মাঝে বিনামূলে স্কুল ড্রেস বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) সকালে বিদ্যালয় প্রাঙণে উৎসবমূখর আয়োজনে শিক্ষার্থীদের হাতে নতুন স্কুলড্রেস তুলে দেয়া হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি লায়ন আহসান উল্যা খান (বাতেন) এর সভাপতিত্বে ও প্রধান শিক্ষক দিদারুল আলমের পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমাজসেবক তৌফিকুল ইসলাম তপন মিয়া ও মো. ওমর খৈয়াম।

বক্তারা বলেন, পারিবারিক সচেতনতা, ক্লাসে শিক্ষকদের পাঠদান এবং ছাত্রছাত্রিদের তা গ্রহণ করে নেয়ার উপর-ই নির্ভর করে ভালো ফলাফল। এজন্য শিক্ষার্থীদের প্রত্যেক বাবা মা সহ অভিভাবকদের সচেতন হতে হবে। পাশাপাশি শিক্ষকদের ক্লাসে সঠিকভাবে পাঠদান দিতে হবে।

বক্তরা আরো বলেন, শিশুদের শারীরীক ও মানুসিক বিকাশের জন্য পরিবারের ভূমিকা অপরিসিম। এজন্য প্রতিটা শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি খেলাদুলা সহ সাংস্কৃতিক চর্চার সুযোগ দিতে হবে। আমরা যদি আমাদের সন্তানদের প্রাথমিক পর্যায়ে ভালো শিক্ষার্থী করে তুলতে পারি তবে তারা অবশ্যই উচ্চপর্যায়ে ভালো ফলাফল পাবে। আর তখনই আমরা নতুন প্রজন্মকে দক্ষ নাগরীক হিসেবে গড়ে তুলকে পারবো।

এসময় উপস্থিত ছিলেন, সাবেক প্রধান শিক্ষক আব্দুস ছামাদ তপাদার, সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন মাষ্টার, বিদ্যালয়ের বর্তমান শিক্ষিকা তাহমিনা আক্তার, মাহমুদা আক্তার, বাবলী রাণী কর, স্থানীয় আবু বকর (রা) জামে মসজিদের খতিক মাওলানা শাহজালাল খান। স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, নূরে আলম শিমুল, মো. আব্দুল কাদির, মো. আব্দুল মতিন খান। এছাড়া বিদ্যালয়ের এসএমসি কমিটির সদস্য ও শিক্ষার্থীদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ ৮:৩৩ পিএম, ২ নভেম্বর, ২০১৭ বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply