Home / চাঁদপুর / ‘মিজানুর রহমান চৌধুরী ছিলেন একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ’
‘মিজানুর রহমান চৌধুরী ছিলেন একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ’

‘মিজানুর রহমান চৌধুরী ছিলেন একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ’

মিজানুর রহমান চৌধুরীর মৃত্যুবার্ষিকীতে মিলাদ মাহফিল

সাবেক প্রধানমন্ত্রী চাঁদপুরের কৃতী সন্তান মরহুম মিজানুর রহমান চৌধুরীর ১০ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। ২ ফেব্রুয়ারি মঙ্গলবার মরহুমের পরিবারের পক্ষ থেকে কবর জিয়ারত, নিজ বাড়িতে ও বিভিন্ন মসজিদ মাদ্রাসায় দোয়া এবং এতিমদের মাঝে খাবার বিতরণ করা হয়।

বাদ আছর চৌধুরী বাড়িতে দোয়া মোনাজাতে মিজানুর রহমান চৌধুরী ছাড়াও তার স্ত্রী সাজেদা মিজান, বড় ছেলে আব্দুল্লাহ মিজান এবং জ্যেষ্ঠ পুত্র দীপু চৌধুরীর রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

মিলাদ ও দোয়া পূর্বক সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন নবনির্বাচিত জেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, পুনঃ নির্বাচিত জেলা আ’লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, সাবেক সহ সভাপতি আলহাজ্ব ওচমান গণি পাটোয়ারী।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শামছুল হক মন্টু পাটোয়ারী, জাতীয় পার্টি নেতা কামাল হোসেন উদ্দিন পাটোয়ারী, জেলা ছাত্রলীগ সাবেক সভাপতি অ্যাড জসিম উদ্দিন পাটোয়ারী, অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, চেম্বার পরিচালক মাইনুল ইসলাম কিশোর, আ’লীগ নেতা মুজিবুর রহমান মুজিব কাজী, বিএনপি নেতা শাজাহান কবির খোকা, রিভারসাইড কিন্ডারগার্টেনের প্রতিষ্ঠাতা মাহবুবুর রহমান মানিকসহ বিভিন্ন রাজতৈক ও সামাজিক সংগঠনের নেতৃব্দৃ এবং স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

আলোচনাপর্বে উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন মরহুমের ছেলে আমান উল্লাহ মিজান রাজু চৌধুরী। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ঐতিহাসিক পুরাণবাজার জামে মসজিদের খতিব মুফতি শাহাদাত হোসেন কাশেমী।

জেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ তার বক্তব্যে বলেন, মরহুম মিজানুর রহমান চৌধুরী শুধুমাত্র সাবেক প্রধানমন্ত্রীই ছিলেন না। তিনি ছিলেন একাধারে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং একজন বর্ষীয়ান পরিচ্ছন্ন রাজনীতিবিদ। এমন একজন মহান মানুষ চাঁদপুর জেলায় জন্মগ্রহন করে আমাদের ধন্য করেছেন। আমরা মরহুমের রুহের মাগফেরাত কামনা করছি।

তিনি আরো বলেন, মিজানুর রহমান চৌধুরীর সহধর্মিনী সাজেদা মিজান ছিলেন একজন মহীয়সী নারী। মিজানুর রহমান চৌধুরীর রাজনৈতিক উত্থানের পেছনে ওনার বিরাট অবদান ছিলো। মরহুমা সাজেদা মিজানের সহযোগিতা না পেলে তিনি হয়তোবা তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন গড়ে তুলতে পারতেন না। আজকের এই দিনে আমরা মরহুমা সাজেদা মিজান ও ওনাদের বড় ছেলে আব্দুল্লাহ মিজান এবং জ্যেষ্ঠ পুত্র দীপু চৌধুরীর রুহের মাগফেরাত কামনা করছি।

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট

 

|| আপডেট: ০৭:১০ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০১৬, মঙ্গলবার

এমআরআর