Home / বিশেষ সংবাদ / মালয়েশীয়ান নারীদের নিকট বর হিসেবে বাংলাদেশী ছেলেরা প্রিয়
মালয়েশীয়ান নারীদের নিকট বর হিসেবে বাংলাদেশী ছেলেরা প্রিয়

মালয়েশীয়ান নারীদের নিকট বর হিসেবে বাংলাদেশী ছেলেরা প্রিয়

‎Thursday, ‎28 ‎May, ‎2015   3:19: 29

চাঁদপুর টাইমস ডেস্ক:

মালয়েশিয়ার নারীরা বর হিসেবে বাংলাদেশীদের পছন্দ করেন। সম্প্রতি এক জরিপে এমনটাই জানা গেছে। তাদের পছন্দের তালিকায় বাংলাদেশর পর রয়েছে ইরান। বাংলাদেশী ছেলেদের পছন্দের কারণ হিসেবে জানা গেছে, তারা সৎ ও সাহসী। সাধারণত প্রতারণায় বিশ্বাসী নয়। তারা স্ত্রীকে সব থেকে আপন করে নেন। মালয়েশিয়ার অভিজাত এলাকা এবং কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে জরিপ চালিয়ে এমন তথ্যই পাওয়া গেছে।

গত তিন বছরে পুরো মালয়েশিয়ায় প্রায় আট শতাধিক নারী তাদের বর হিসেবে বাংলাদেশি ছেলেকে বাছাই করেছেন এবং বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে জীবন যাপন করছেন।

মালয়েশিয়ার ইসলামিক বিশ্ববিদ্যালয় পড়ছেন মুনতাহা তাবাসসুম। একই ক্লাসে পড়তেন বাংলাদেশের অনীক রায়হান নামে এক যুবক। পড়ার সময় উভয়ের মধ্যে সম্পর্ক গড়ে ওঠে। তারা সিদ্ধান্ত নেন দুজনে বিবাহবন্ধনে আবদ্ধ হবেন। গত ৩ এপ্রিল থেকে তারা সংসারও শুরু করেছেন।

তাবাসসুম জানান, ইতোপূর্বে তার বড় খালার বিয়ে হয় বাংলাদেশের এক যুবকের সঙ্গে। খালার কাছে তিনি জানতে পারেন, বাংলাদেশের ছেলেরা খুবই আবেগপ্রবণ, তারা স্ত্রীকে খুবই ভালোবাসে। প্রয়োজনে জীবন বিসর্জন দিতেও দ্বিধা করেন না বাংলাদেশি যুবকরা। খালার কাছে এমন তথ্য পেয়েই তিনি বাংলাদেশের যুবককে বিয়ে করার সিদ্ধান্ত নিয়ে রাখেন।

সাঈদ আহমেদ নামে বাংলাদেশের এক প্রকৌশলী কাজ করতেন ওই প্রতিষ্ঠানে। আমরিন নামের এক মালয়েশীয় নারী তাকে বিয়ের প্রস্তাব দেন। সাঈদ রাজি হন ওই প্রস্তাবে।

বাংলাদেশিরা কেন মালয়েশিয়ানদের বিয়ে করেন এমন প্রশ্নের জবাব খুঁজতে গিয়ে সাঈদ জানতে পারেন, মালয়েশিয়ান মেয়েরা নিজের খরচের জন্য স্বামীর টাকা ব্যবহার করেন না। তারা সব সময় নিজের আয় থেকে চলতে ভালোবাসেন। এছাড়া অনেক সময় স্বামীর প্রয়োজনে পিতার কাছ থেকে সহযোগিতা নেন।

মালয়েশিয়ান হার্ট রিসার্চ ইনস্টিটিউটে কাজ করেন ডা. সাবরিনা ইবনে আয়াজ নামে এক নারী। একই হাসপাতালে কাজ করেন ডা. সেলিম মোর্শেদ নামের এক বাংলাদেশি। চার বছর একসঙ্গে কাজ করার পর দুজনে গত ২৪ মার্চ বিবাহবন্ধনে আবদ্ধ হন। ডা. সাবরিনা জানান, তারা খুব ভালো আছেন। তিনি বলেন, ‘বিশ্বস্ত বন্ধু হিসেবে বাংলাদেশী ছেলেকে বিয়ে করেছেন।’

চাঁদপুর টাইমস : ডেস্ক/ডিএইচ/২০১৫

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে ক্লিক লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes 

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না

আপনার মন্তব্য লিখুন…