Home / আন্তর্জাতিক / প্রবাস / মালয়েশিয়ায় তারেক রহমানের জন্মদিন
মালয়েশিয়ায় তারেক রহমানের জন্মদিন

মালয়েশিয়ায় তারেক রহমানের জন্মদিন

বিএনপি`র সিনিয়ির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫১তম জন্মদিন পালন করেছে মালয়েশিয়া বিএনপির একাংশ। স্থানীয় সময় বৃহস্পতিবার রাত ১২টা এক মিনিটে কুয়ালালামপুরের সেলায়াং অস্থায়ী কার্যালয়ে কোরআন তেলওয়াত ও কেক কাটার মধ্য দিয়েই জন্মদিন পালন করা হয়।

তরুণ প্রজন্মদল মালয়েশিয়া শাখার সাংগঠনিক সম্পাদক সোহেল রানা মিল্কির পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মালয়েশিয়া বিএনপির সহ-সভাপতি মেজর অব. নেছার আহমেদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া বিএনপির একাংশের সভাপতি মো. শহিদ উল্লাহ শহিদ।

প্রধান অতিথির বক্তব্যে শহিদ উল্লাহ বলেন, ১/১১ থেকে আজ পর্যন্ত বহুমাত্রীক ষড়যন্ত্রের শিকার বাংলাদেশের রাজনীতির এ নতুন দিশারী প্রবাসে থাকলেও তার মন পড়ে আছে বাংলাদেশেই। সুস্থ হয়ে তিনি এ দেশেই ফিরে আসবেন।

শহিদ বলেন, দলের সিনিয়র যুগ্ম মহাসচিবের দায়িত্ব পেয়ে মাঠপর্যায়ের নেতাকর্মী ও সমর্থকদের সঙ্গে ব্যাপক গণসংযোগ শুরু করেন তারেক রহমান। এতে তিনি অল্প সময়ে জনপ্রিয় হয়ে উঠেন তরুণদের কাছে। তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একটি চক্র তাকে পঙ্গু করার নীলনকশা আঁকে। তাদের ষড়যন্ত্র কোনো কাজে আসেনি, বাংলার মানুষের আর্শিবাদে তিনি প্রাণে বেঁচে যান।

জন্মদিনের আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন মালয়েশিয়া বিএনপির সহ-সভাপতি ও আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের সভাপতি মাজু দেলোয়ার, বিএনপির একাংশের সাধারণ সম্পাদক ড: এমকে রহমান আরিফ, যুগ্ন-সাধারণ সম্পাদক ও তরুণ প্রজন্ম দল সভাপতি জোসেবুল আলম বিপ্ল­ব।

বিএনপি সাংগঠনিক সম্পাদক মো. কাজী সালাহ উদ্দিন, সেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক। কেপং বিএনপি সভাপতি খলিল মাতব্বর, সাংগঠনিক সম্পাদক মো. মাসুদ রানা, সুবাং জায়া বিএনপি সভাপতি ইমন হাসান, সাধারন সম্পাদক মো. শরিফুল, কেলাংলামা বিএনপি সভাপতি রাইয়ান হাওলাদার মিরাজ প্রমুখ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির অর্থ সম্পাদক মো. মিন্টু, সহ-অর্থ সম্পাদক মো. মান্নান, সমাজকল্যান সম্পাদক নাছির ঢালী, বাতুকেভস বিএনপি সাধারণ সম্পাদক মো. রিয়াজ, কেপং বিএনপি যুগ্ন -সাধারণ সম্পাদক ইসমাইল খাঁন, তরুণ প্রজন্ম দল যুগ্ন-সাধারণ সম্পাদক ছোটন ভুইয়া।

এছাড়াও সহশিক্ষা বিষয়ক সম্পাদক মাসুদ রানা, সহ-প্রচার সম্পাদক বুলবুল, বিএনপি নেতা জামান, সৈয়দ জাহাঙ্গীর আলম, রহমান, রিপন, শাহজালাল, ইকবাল মাদবর, মোয়াজ্জেম হোসেন টুটুল, মজিবর, জাকির, হেমায়েত কাজী, মো. আক্তার, তাজুল ইসলামসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী।

বশির আহমেদ ফারুক, মালয়েশিয়া করেসপন্ডেন্ট