Home / শিক্ষাঙ্গন / মানবিক মূল্যবোধ হোক আমাদের অঙ্গিকার : চাঁদপুর জেলা প্রশাসক
Education

মানবিক মূল্যবোধ হোক আমাদের অঙ্গিকার : চাঁদপুর জেলা প্রশাসক

বিষ্ণুদী আজিমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও মেধার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে শিক্ষার্থীদের মাঝে প্রধান অতিথি হিসেবে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা প্রথামিক শিক্ষা অফিসার খোরশেদ আলম।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আমীর হোসাইনের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়রে প্রধান শিক্ষিকা খোদেজা বেগম লাকি। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা শিক্ষা অফিসার নাজমা বেগম, উপজেলা সহকারী শিক্ষা অফিসার দেলোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুর রশিদ সরদার, হাইমচর উপজেলা পরিষদের মহিলা ভাইচ চেয়ারম্যান সেলিনা বেগম, চাঁদপুর পৌরসভার কাউন্সিলর ফরিদা ইলিয়াস, সাবেক কাউন্সিলর রেবেকা সুলতানা বকুল।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান বলেন, ভালো ফলাফল অর্জন করলেই কিন্তু ভালো শিক্ষার্থী হওয়া যায় না। ভালো শিক্ষার্থী হওয়ার অনেক গুনাবলি রয়েছে। সেগুলো সম্পর্কে শিক্ষার্থীদের জানতে হবে তোমরা বেশি বেশি করে শুনবে। বলার চাইতে শুনাটা বেশি উত্তম। এই পৃথীবির মধ্যে কেউ কারো মত নয়। সকলেরই নিজেরে মত করে তৈরি করে নিতে হয়।

তিনি আরো বলেন, আপনারা যারা অভিভাবকবৃন্দ রয়েছেন, আপনারা আপনাদের সন্তানদের প্রতি বিনিয়োগ করতে হবে। শুধু মাত্র ভালো ফলাফল কিংবা গোল্ডেন এ প্লাস পেলে হবে না, তাকে মানুষের মত মানুষ হয়ে গড়ে উঠতে হবে। মূল্যবোধ হিসেবে সবাই যা চায়, সেই রকম মানুষ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে। আর এই জন্যই কিন্তু শিক্ষা প্রতিষ্ঠান। মানবিক মূল্যবোধ হোক আমাদের জীবনের অঙ্গিকার। আসুন সকলে সচেতন হয়ে শিক্ষার উজ্জল নক্ষত্র তৈরি করি।

প্রতিবেদক : শরীফুল ইসলাম

Leave a Reply