Home / শীর্ষ সংবাদ / মমতাকে চাঁদপুরের ইলিশ উপহার
মমতাকে চাঁদপুরের ইলিশ উপহার
ফাইল ছবি

মমতাকে চাঁদপুরের ইলিশ উপহার

পশ্চিমবঙ্গের সদ্য নির্বাচিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথগ্রহণ অনুষ্ঠানে ব্যস্ততার কারণে যেতে পারছেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৬ মে) মমতার কাছে পৌঁছাবে প্রধানমন্ত্রীর উপহার দেয়া ২০ কেজি চাঁদপুরের পদ্মার ইলিশ।

মমতার কাছে সেই ইলিশ নিয়ে যাচ্ছেন শপথগ্রহণ অনুষ্ঠানে শেখ হাসিনার প্রতিনিধিত্বকারী একটি দল। কলকাতাভিত্তিক সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা এক প্রতিবেদনে এমন তথ্যই জানিয়েছে।

শুক্রবার রেড রোডে মমতার শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর প্রতিনিধি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। এছাড়া থাকবেন কলকাতায় বাংলাদেশ উপ-দূতাবাসের ডেপুটি হাইকমিশনার জকি আহাদ।

প্রতিবেদন থেকে জানা গেছে, এর আগেও শেখ হাসিনার পাঠানো ইলিশ কলকাতার বিশিষ্টদের কাছে  পৌঁছেছে। কিন্তু ২০ কেজি ইলিশের উপহার-বাক্স এ প্রথম বলেই মনে করা হচ্ছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাতটা ১০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে শেখ হাসিনার উপহার কলকাতায় পৌঁছবে। উপ-দূতাবাসের প্রতিনিধিরা ইলিশ উপহার নিয়ে যাবেন মমতার বাড়িতে। তবে আজ রাতেই নাকি শপথের দিন সকালে, তা চূড়ান্ত হয়নি।

২০১১ সালের সেপ্টেম্বরে তিস্তা পানি চুক্তি নিয়ে আপত্তি তুলে মনমোহন সিংয়ের সঙ্গে বাংলাদেশ সফর বাতিল করেছিলেন মমতা। আটকে যায় তিস্তা চুক্তি। কিন্তু গত বছর জুনে নরেন্দ্র মোদির সঙ্গে ঢাকা গিয়ে সে ক্ষত অনেকটা মেরামত করেন মমতা। তিস্তা সমস্যা এখনও মেটেনি। আস্থা আর বিশ্বাসে ভর করেই সেই দাবি মিটবে বলে আশা করছে বাংলাদেশ।

ভারতের কূটনীতিক মনে করেন, ‘দিদিকে ইলিশ পাঠিয়ে তিস্তার পানির কথাই মনে করিয়ে দিয়েছেন শেখ হাসিনা।’

অপরদিকে, ঢাকার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে রাজ্যবাসীর প্রত্যাশা অনেক। ঢাকাও দিদির দিকে তাকিয়ে।’

নিউজ ডেস্ক :  আপডেট, বাংলাদেশ সময় ১:৪০ পিএম,  ২৬ মে  ২০১৬, বৃহস্পতিবার

ডিএইচ