Home / চাঁদপুর / মফস্বলে সাংবাদিকতা অনেক ঝুঁকিপূর্ণ : জাহাঙ্গীর আলম প্রধান
মফস্বলে সাংবাদিকতা অনেক ঝুঁকিপূর্ণ : জাহাঙ্গীর

মফস্বলে সাংবাদিকতা অনেক ঝুঁকিপূর্ণ : জাহাঙ্গীর আলম প্রধান

চাঁদপুর কাগজ সম্পাদক মুনাওার কাননের জন্মদিনে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (একাংশ) সাধারণ সম্পাদক ও চাঁদপুরের কৃতি সন্তান জাঙ্গীর আলম প্রধান বলেছেন, মহানগরের চাইতে মফস্বলে সাংবাদিকতা অনেক ঝুঁকিপূর্ণ। কারণ এখানে অপরাধীরা অনেক বেশি প্রভাব বিস্তার করেন। সে কারণে জেলা সদর কিংবা উপজেলায় যারা সাংবাদিকাতা পেশায় রয়েছেন, তাদেরকে অনেক সাহস নিয়ে কাজ করতে হয়। সাহসী ছাড়া কেউ এই পেশায় কাজ করা সম্ভব নয়। সাংবাদিকতা একটি মহৎ পেশা। তাই যারা সাহসী তারা এই পেশায় কাজ করার করার সুযোগ রয়েছে।’

বুধবার (১ মার্চ) বিকেল ৩টায় চাঁদপুর সদর উপজেলার বাগাদী-নানুপুর চৌরাস্তা মোড় চাঁদপুরজমিন কমিউনিটি সেন্টারে সাপ্তাহিক চাঁদপুর কাগজ সম্পাদক ও প্রকাশক মুনাওয়ার কাননের জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘সাংবাদিকরা সাহস নিয়ে অপরাধীদের বিরুদ্ধে লিখেন। কিন্তু অনেক ক্ষেত্রে সংবাদ প্রকাশের পর হয়রানির শিকার হতে হয়। ওই অবস্থায় প্রশাসনের সহযোগিতা কম থাকে। আমি আশা করবো প্রশাসন সব সময় সাংবাদিকদের পাশে থাকবে। তাহলেই এই সমাজ থেকে অন্যায় এবং অপরাধ কমে আসবে।’

অনুষ্ঠানে উপস্থিত অতিথিদেরকে স্বাগত ও কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন চাঁদপুর কাগজ সম্পাদক মুনাওয়ার কানন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও বাংলানিউজটোয়েন্টিফোর.কম চাঁদপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট মুহাম্মদ মাসুদ আলম, চাঁদপুর ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক অ্যাড. চৌধুরী ইয়াছিন ইকরাম, ইউপি সচিব আবু বকর মানিক, আব্দুল কুদ্দুছ রোকন, সালামত উল্যাহ খান শাহীন, চাঁদপুর টাইমসের নির্বাহী সম্পাদক দেলোয়ার হোসাইন, চ্যানেল এস-এর জেলা প্রতিনিধি বিপ্লব সরকার।

শুভেচ্ছা বক্তব্য রাখেন বাগাদী ইউনিয়ন আওয়ামীলীগ নেতা জাকির হোসেন খান ও আরিফ উল্যাহ গাজী।

এ সময় উপস্থিত ছিলেন দৈনিক চাঁদপুর বার্তার চীফ ফটোগ্রাফার মুহাম্মদ আলমগীর হোসেন, চাঁদপুরজমিনের স্টাফ রিপোর্টার বাবু আলম, শহর প্রতিনিধি গাজী মো. ইমাম হাসান, দৈনিক আলোকিত চাঁদপুরের ফরিদগঞ্জ উত্তর প্রতিনিধি আবু সালেহ মো. বারাকাত উল্যাহ পাটওয়ারীসহ সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান চাঁদপুর কাগজ সম্পাদকসহ অতিথিবৃন্দ। এছাড়াও প্রধান অতিথিকে চাঁদপুরজমিন পত্রিকার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এ সময় প্রধান অতিথি দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক রোটারিয়ান মো. রোকনুজ্জামান রোকনের প্রতিষ্ঠিত চাঁদপুরজমিন হাসপাতাল এবং অন্যান্য প্রতিষ্ঠান পরিদর্শন করেন।

মফস্বলে সাংবাদিকতা অনেক ঝুঁকিপূর্ণ : জাহাঙ্গীর
করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ০৬: ১০ পিএম, ০১ মার্চ ২০১৭, বুধার
ডিএইচ

Leave a Reply