Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / মনিহারে হত্যার উদ্দেশ্য স্কুল শিক্ষিকার ওপর হামলার অভিযোগ
মনিহারে

মনিহারে হত্যার উদ্দেশ্য স্কুল শিক্ষিকার ওপর হামলার অভিযোগ

চাঁদপুর সদর উপজেলার ৫ নং রামপুর ইউনিয়নের দক্ষিন মহিনার গ্রামে হত্যার উদ্দেশ্য স্কুল শিক্ষিকার উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। আহত স্কুল শিক্ষিকা সালমা জাহান চৌধুরী (৩৯) বর্তমানে চাঁদপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আহত শিক্ষকা সালমা জাহান চৌধুরী জানায়,আমাদের প্রতিবেশী আলিম উল্যাহ মিজির পরিবারের সাথে আমাদের দীর্ঘ দিন জমি নিয়ে বিরোধ চলে আসছে। মৃত আলিম উল্যাহ মিজির ছেলে সামছুল হক মিজি আমাদের বিরুদ্ধে ১০৭/১১৭ ধারায় একটি মামলা দায়ের করে। গত ৩ সেপ্টেম্বর সেই মামলাটি মিথ্যা প্রমানিত হওয়ায় আদালত খারিজ করে দেয়। এবং আমি বাদী হয়ে ১৪৫ ধারায় ম্যাজিস্ট্রেড আদালতে একটি মামলা দায়ের করেছি। সেই মামলায় এসিল্যান্ডের একটি প্রতিবেদন আমাদের পক্ষে যায়।মূলত এই দুই কারনে প্রতিপক্ষরা আরো ক্ষীপ্ত হয়ে উঠে।

সর্বশেষ গত ১১ সেপ্টেম্বর সোমবার তারা জোর পূর্বক আমাদের জমি দখল করতে যায়। আমরা তাতে বাধা দিতে গেলে তারা দেশীয় অস্ত্র দিয়ে আমাদের উপর হামলা চালায়। এতে আমি ছাড়াও আমার ছেলে কলেজ ছাত্র খালেদ সাইফুল্লাহ আহত হয় এবং আমার মেয়ের পা ভেঙ্গে যায়। আমাদের উপর এমদাদ (৩২), এমরান (৩৫), হানিফ (৪৫), আমির হোসেন, শাহাদাত, শয়নসহ তাদের পরিবারের সবাই একত্রিত হয়ে এ হামলা চালায়।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আবুল বাসার মুঠোফোনে জানান, আমি গিয়ে দেখি সালমা জাহানকে বেশ কয়েকজনে মারধর করছে। মহিলার সংখ্যা বেশি হওয়ার কারনে আমি ভিতরে প্রবেশ করতে পারিনা। এর আগে আমি উভয়কে নিয়ে বসার জন্য বলেছিলাম।

এ এসআই জাহাঙ্গীর জানান, ৯৯৯ এর সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে যাই। উভয়পক্ষকে সন্ধ্যায় তাদের জমির কাগজপত্র নিয়ে থানায় আসতে বলা হয়েছে।

এবিষয়ে চাঁদপুর সদর হাসপাতালের চিকিৎসক (আরএমও) ডাঃ মোঃ নাজমুল হাসান রাজু জানান, উনার ডান হাতে জখম এবং মাথায় ও গলায় আঘাত রয়েছে। এক্সের রিপোর্ট দেখে আমরা তাকে ভর্তি দিয়েছি।

এবিষয়ে আহত স্কুল শিক্ষিকার পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে জানা যায়।

সিনিয়র স্টাফ করেসপন্ডেট, ১১ সেপ্টেম্বর ২০২৩