Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব সোনালী ব্যাংকের ঋণ প্রদানকারী কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন
সোনালী ব্যাংকের

মতলব সোনালী ব্যাংকের ঋণ প্রদানকারী কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

সোনালী ব্যাংক মতলবগন্জ শাখার ঋণ প্রদানকারী কর্মকর্তার বিরুদ্ধে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে ব্যাংকের আঞ্চলিক কার্যালয়। সোনালী ব্যাংক মতলবগঞ্জ শাখার ঋণ প্রদানকারী কর্মকর্তা মোস্তফা কামাল এর বিরুদ্ধে কৃষি ঋণ বিতরণে কৃষকদের কাছ থেকে ঘুষ গ্রহণের সংবাদ চাঁদপুর টাইমসে প্রকাশিত হয়। সংবাদটি সোনালী ব্যাংক কুমিল্লার আঞ্চলিক কার্যালয়ের নজরে আসলে ব্যাংকের একজন এজিএমকে আহবায়ক করে ৩ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

ওই কমিটির সদস্য সোনালী ব্যাংক চাঁদপুর শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোঃ মফিজুল ইসলাম বিষয়টি চাঁদপুর টাইমসকে নিশ্চিত করেছেন।

আরও পড়ুন…  ৫০ হাজার টাকা কৃষি ঋণ নিতে ঘুষ দিতে হয় ১৩ হাজার টাকা

জানতে চাইলে ওই কর্মকর্তা জানান, সোনালী ব্যাংক মতলবগন্জ শাখার কৃষি ঋণ বিতরণ কর্মকর্তা মোস্তফা কামালের বিরুদ্ধে কৃষি ঋণ বিতরণে কৃষকদের কাছ থেকে অতিরিক্ত( ঘুষ) টাকা গ্রহণের অভিযোগ চাঁদপুর টাইমসে প্রকাশিত হলে ব্যাংকের আঞ্চলিক কার্যালয়ের (কুমিল্লা) জিএম এর নির্দেশে একজন এজিএমকে আহবায়ক এবং আরো ২জন অফিসারকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করেন।

শুক্রবার (৫ জানুয়ারি) সোনালী ব্যাংক মতলবগন্জ শাখায় গিয়ে তদন্ত কার্যক্রম শুরু করেন। তিনি আরো জানান,তদম্তে ভুক্তভোগী কৃষকদের কাছ থেকে কৃষি ঋণ প্রদানকারী কর্মকর্তা বিরুদ্ধে থাকা তাদের ( কৃষক) অভিযোগ লিখিতভাবে নেয়া হয়।দ্রুত সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন ব্যাংকের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জমা দেয়া হবে।

এদিকে সোনালী ব্যাংক মতলবগন্জ শাখার ম্যানেজার জুবায়েদ উল্লাহর নিকট জানতে চাইলে তিনি বলেন, তদন্ত কমিটি গত শুক্রবার দুপুরে ব্যাংকে এসে তদন্ত কার্যক্রম পরিচালনা করে গেছেন।
কৃষি ঋণ গ্রহণকারী ভুক্তভোগী জসিম উদ্দিন ও আলমগীর হোসেন এ প্রতিনিধিকে জানান,ঋণ বিতরণ কারী কর্মকর্তা আমাদের কাছ থেকে ঘুষের টাকা নিয়েছে তা লিখিতভাবে তদন্তকারী কর্মকর্তার নিকট জানিয়েছি।

উল্লেখ্য, সোনালী ব্যাংক মতলবগঞ্জ শাখার ঋণ প্রদানকারী কর্মকর্তা মোস্তফা কামাল কৃষি ঋণ বিতরণের সময় কৃষকদের ৫০ হাজার টাকা কৃষি ঋণ বিতরণে জনপ্রতি কৃষকের কাছ থেকে ১৩ থেকে ১৫ হাজার টাকা কেটে রাখতেন।মতলব পৌরসভার নবকলস গ্রামের জসিম উদ্দিন, আলমগীর ও ইসমাইলসহ অসংখ্য ভুক্তভোগী কৃষক ওই কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ লেনদেনের বিষয়ে অভিযোগ করেন।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ৮ ডিসেম্বর ২০২৩