Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব মুন্সীরহাটে সার ডিলারের বিরুদ্ধে কৃষকদের অভিযোগ
Obijog

মতলব মুন্সীরহাটে সার ডিলারের বিরুদ্ধে কৃষকদের অভিযোগ

চাহিদামত সার সরবরাহ করতে না পারায় মতলব পৌরসভার ৯ নং ওয়ার্ডের মুন্সীরহাট বাজারের সার ডিলার শাহ আলম প্রধানের বিরুদ্ধে অভিযোগ করেছেন স্থানীয় কৃষকরা।

জানা যায়, শাহ আলম প্রধান ডিলারশিপ নেওয়ার পর থেকে নিয়মিতভাবে সার সরবরাহ না করায় সীমাহীন দূর্ভোগ পোহাতে হয় স্থানীয় কৃষকদের। এতে কৃষকদের ফসলী জমি চাষাবাদে বেঘাত সৃষ্টি হচ্ছে।

ভুক্তভোগী কৃষক আনোয়ার হোসেন ভুট্টু, ইসমাইল প্রধান, সেলিম গাজী, রনজা বকাউল, জয়নাল আবেদীন, বিলাত হোসেন হাজরা, দিল মোহাম্মদ প্রধানসহ ওই ওয়ার্ডের আরও ক’জন কৃষক জানান, ডিলারের মালিক শাহ আলম দীর্ঘদিন যাবত এলাকায় না থাকায় দোকানটি বন্ধ রয়েছে।

তার ছোট ভাই হাসান প্রধান মাঝে মধ্যে দোকানটি খুলে বসেন। তবে দোকানে সরকারি নিয়ম অনুযায়ী যে পরিমাণ সার থাকার প্রয়োজন সে পরিমাণ সার না থাকায় ওই ওয়ার্ডের শত শত কৃষক চরম ভোগান্তির স্বীকার হয়।

মুন্সীরহাট বাজারে চাঁদপুর সদরের একটি ডিলার থাকায় ওই দোকান থেকে কেউ কেউ সার ক্রয় করে নেয়। কৃষকদের চাহিদা মত সার বিতরণ না করায় ওয়ার্ডের ভুক্তভোগী দু’জন কৃষক দিল মোহাম্মদ ও বিলাত হোসেন হাজরা বাদী হয়ে মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলামের বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেলে বিষয়টি উপজেলা কৃষি কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দেন।

এ ব্যাপারে সার ডিলার মালিক মো. শাহ আলম প্রধানের সাথে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. তাজুল ইসলাম জানান, ‘উপজেলা নির্বাহী কর্মকর্তা মুন্সীরহাট বাজারে পৌরসভার ৯নং ওয়ার্ডের ডিলার শাহ আলম প্রধানের বিরুদ্ধে দায়েরকৃত অভিযোগ তদন্তের জন্য আমাকে দায়িত্ব দিয়েছেন। তদন্তের কার্যক্রম চলছে। শীঘ্রই তদন্ত রিপোর্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে প্রদান করা হবে।’

মতলব দক্ষিণ করেসপন্ডেন্ট ।। আপডটে, বাংলাদশে সময় ০৫:০২ এএম, ১০ অক্টোবর ২০১৬ রোববার
এমএম/এইউ

Leave a Reply