Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে ৪টি হাসপাতাল ও ৪ টি ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ
হাসপাতাল

মতলব দক্ষিণে ৪টি হাসপাতাল ও ৪ টি ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় অনিবন্ধিত, অবৈধ বেসরকারী হাসপাতাল, ক্লিনিক, ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টারে স্বাস্থ্যসেবা কার্যক্রম চলমান রয়েছে তাৎক্ষণিকভাবে উক্ত প্রতিষ্ঠানের স্বাস্থ্যসেবা কার্যক্রম পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার নুসরাত জাহান মিথেনের স্বাক্ষরে গত ২৯ মে এ নোটিশ জারি করেন। মতলব দক্ষিণ উপজেলার ২৮ টি প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার এর মধ্যে৮ টিকে বন্ধের নির্দেশ দিয়েছে

।তন্মোধ্যে হাসপাতাল ৪ টি ও ডায়াগনস্টিক সেন্টার ৪ টি। সেগুলো হচ্ছে – নারায়ণপুর বাজারের ডিজিটাল ল্যাব এন্ড ইমাজিং সেন্টার,নায়েরগাঁও বাজারের ইনসাফ কম্পিউটারাইজড ডায়াগনস্টিক সেন্টার, নুসরাত হাসপাতাল এন্ড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার,নারায়ণপুর বাজারের গ্রীণ লাইফ জেনারেল হাসপাতাল এন্ড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার, ম্যাক্স ভিআইপি হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার, পপুলার ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার, গীতা ইউনিক প্যাথলজি এবং নায়েরগাঁও পৃথিবী হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার। নির্দেশ অমান্যকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ও প্রশাসনিক ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য, ২৬ মে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহা পরিচালক(প্রশাসন)অধ্যাপক ডাঃ আহমেদুল কবির স্বাভাবিক এক বিজ্ঞপ্তির মাধ্যমে প্রজ্ঞাপন জারি করেন তিন দিনের মধ্যে দেশের সব অনিবন্ধিত ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতাল বন্ধের।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ২৯ মে ২০২২