Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে শবেবরাত পালিত
শবেবরাত

মতলব দক্ষিণে শবেবরাত পালিত

মতলব দক্ষিণ উপজেলা সদরের ঐতিহাসিক মতলব বাজার শাহী জামে মসজিদ, মতলব দক্ষিণ উপজেলা পরিষদ জামে মসজিদ, নবকলস জামে মসজিদ, ঢাকিরগাঁও জামে মসজিদ, মুন্সীরহাট বাজার জামে মসজিদসহ সকল মসজিদে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মাধ্যমে উদযাপিত হয়েছে পবিত্র লাইলাতুল বরাত।

মহিমান্বিত রজনী লাইলাতুল বরাত মঙ্গলবার (৭ মার্চ) দিবাগত রাতে পবিত্র শবে বরাত পালিত হয়। হিজরি বর্ষের শাবান মাসের ১৪ তারিখ দিবাগত রাতটিকে মুসলমানরা মহিমান্বিত রজনী হিসেবে পালন করে থাকেন। এ রাতটি মুসলমানদের কাছে লাইলাতুল বরাত নামেও পরিচিত। পবিত্র শবে বরাত মাহে রমজানেরও আগমনী বার্তা দেয়।

এই রজনীতে ধর্মপ্রাণ মুসলমানরা পরম করুণাময়ের অনুগ্রহ লাভের আশায় নফল নামাজ, কোরআন তিলাওয়াত, জিকিরে মগ্ন ছিলেন। অনেকে রোজা রাখেন, দান-খয়রাত করেন। অতীতের গুনাহের জন্য ক্ষমা প্রার্থনা, ভবিষ্যৎ জীবনের কল্যাণ কামনা ও বিভিন্ন মহামারি থেকে মুক্তির জন্য ধনী গরীব ও সকল শ্রেণি পেশার ধর্মপ্রাণ মুসলমানেরা মোনাজাতে অংশ নেন।

এছাড়া অনেকেই মা-বাবাসহ আত্মীয়দের কবর জিয়ারত ও দোয়া করেন। মতলব বাজার শাহী জামে মসজিদে মিলাদ মাহফিল ও দোয়া পরিচালনা করেন খতিব মাওলানা মোঃ কবির আহমেদ, উপজেলা পরিষদ জামে মসজিদে মোনাজাত পরিচালনা করেন খতিব মুফতি মাওলানা মোরশেদ আলম সিরাজী।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ৮ মার্চ ২০২৩