Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত
বঙ্গবন্ধুর

মতলব দক্ষিণে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের উদ্যোগে হাজারো বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে ১৭ মার্চ দীপ্ত বাংলা পাদদেশে ৩১বার তপোধ্বনীর মাধ্যমে দিবসের সূচনা করা হয়।

সকালে সরকারি বেসরকারী প্রতিষ্ঠান ও ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। উপজেলা পরিষদে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন উদযাপন পরিষদ, উপজেলা প্রশাসন, পৌরসভা, মুক্তিযোদ্ধা সংসদ, মতলব দক্ষিণ থানা পুলিশ, আওয়ামীলীগসহ বিভিন্ন সহযোগী সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠন। পরে অনুষ্ঠিত হয় আলোচনাসভা, কেককাটা, শিশুদের সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরন, তথ্যচিত্র ও ভিডিওর মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর নির্মিত তথ্যচিত্র উপস্থাপন, সকল শিক্ষা প্রতিষ্ঠানে কেককাটা ও মিষ্টি বিতরন করা হয়।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনাসভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক। এ সময় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিএইচএম কবির আহমেদ, মতলব পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ আওলাদ হোসেন লিটন, সহকারী কমিশনার (ভূমি) নুশরাত শারমীন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল হোসেন। এছাড়াও দুইজন শিক্ষার্থী বক্তব্য রাখেন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহিম খাঁন। পরে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

এদিকে, বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনিষ্টিক সেন্টারে ২০% ছাড়ে সেবা প্রদান, উপজেলার নির্দিষ্ট কিছু ঔষধের দোকানে ১০% ছাড়ে ঔষধ বিক্রি, সুবিধাজনক সময়ে মসজিদ, মন্দিরে বিশেষ প্রার্থনা, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার বিতরণ, মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৭ মার্চ প্রথম ভুমিষ্ঠ হওয়া শিশুকে বিশেষ উপহার প্রদান করা হয়েছে।

প্রতিবেদক:মাহফুজ মল্লিক,১৭ মার্চ ২০২১