Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণে নওগাঁও মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা
মতলব দক্ষিণে নওগাঁও মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

মতলব দক্ষিণে নওগাঁও মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলার নওগাঁও রাশেদিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসার ২০১৬ সালের দাখিল পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও মিলাদ ২৮ জানুয়ারি সকাল ১০ টায় মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

মাদ্রাসার অধ্যক্ষ আইএম যাকারিয়া চৌধুরীর সভাপতিত্বে এবং আরবী প্রভাষক মাও. মো. এমদাদ হোসাইনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদ্রাসার পরিচালনা কমিটির সহ-সভাপতি আলহাজ্ব আ. লতিফ পাঠান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওগাঁও উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মজুরুল আলম।

শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন অধ্যাপক মাও. শাহদাৎ বিন আলী, প্রভাষক মো.শাহজালাল, শাহ মো.বদরুদ্দোজা পাটোয়ারী, মো. সালেহ উদ্দিন আহমেদ, আরিফ হোসাইন, আবুল হাসনাত স্বপন এবং সহকারী শিক্ষক মো.ইয়াছিন ঢালী প্রমুখ।
দাখিল পরীক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন দশম শ্রেণির ছাত্র আহসান হাবিব এবং মানপত্র পাঠ করেন মো. শাহদাৎ হোসাইন।

অপরদিকে পরীক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন মো. কামাল হোসেন এবং মানপত্র পাঠ মো. কাউছার। পরে মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের সুস্থ জীবন ও ভালো ফলাফলের প্রত্যাশায় মিলাদ ও দোয়া কামনা করা হয়।

প্রসঙ্গত, ১৯২২ সালে প্রতিষ্ঠিত নওগাঁও রাশেদিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা থেকে এবারে ৫০জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে। প্রতিষ্ঠানর পর থেকেই এই মাদ্রাসায় তেমন কোন সরকারি অনুদান পায় নি। নেই প্রশাসনিক ভবন, সেই সাথে রয়েছে শ্রেণিকক্ষের সংকট। এই সকল সমস্যার মধ্য দিয়ে চলছে নওগাঁও রাশেদিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসাটি।

পলাশ রায়, মতলব দক্ষিণ

|| আপডেট: ০৯:১৫ পিএম, ২৮ জানুয়ারি ২০১৬, বৃহস্পতিবার

এমআরআর