Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে ৩৩ দিন পর বৃদ্ধের মরদেহ উত্তোলন
মতলব উত্তরে ৩৩ দিন পর বৃদ্ধের মরদেহ উত্তোলন

মতলব উত্তরে ৩৩ দিন পর বৃদ্ধের মরদেহ উত্তোলন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার আদুরভিটি গ্রামে দাফনের ৩৩ দিন পর ময়নাতদন্তের জন্য আশ্রাফ আলী বকাউল (৬২) নামে এক এক বৃদ্ধের মরদেহ মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায়  কবর থেকে উত্তোলন করা হয়েছে।

মতলব উত্তর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নাসির উদ্দন সারোয়ার ও মামলার তদন্তকারী কর্মকর্তা মতলব উত্তর থানার সেকেন্ড অফিসার (এসআই) মোঃ মিজানুর রহমান সরকারের উপস্থিতিতে মৃতদেহ কবর থেকে উত্তোলন করা হয়।

নিহত আশরাফ আলীর স্ত্রী নুরজাহান (৫৬) ও পরিবার জানায়, উপজেলার ছেঙ্গারচর পৌরসভার আদুরভিটি গ্রামের আশরাফ আলী বকাউলকে একই গ্রামের ফয়েজ উল্যাহ আখনের ছেলে খলিলুর রহমান গত ২১ জানুয়ারি রাত ৯টার সময় ধানের চারা সেচের পানিতে ডুবে যাচ্ছে, তুলতে হবে- এ অজুহাতে তাকে ডেকে নিয়ে যায়। আশরাফ আলী বকাউলের কাছ থেকে খলিলুর রহমান টাকা ধার নিয়ে ফেরত না দেয়ায় তাদের মধ্যে বিরোধ ছিল।

২২ জানুয়ারী সকালে আশ্রাফ আলী বকাউলের লাশ আদুরভিটি গ্রামের পূর্ব দিকের একটি বিলের ধান ক্ষেতে রক্তাক্ত অবস্থায় পায় স্বজনরা। পরে নিহত পরিবার কোনো কিছু বুঝে উঠার আগেই ২২ জানুয়ারি তাতে দাফন করা হয়।

গত ২৬ জানুয়ারি বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-চাঁদপুর এ মৃতের লাশ কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্ত করার আবেদন জানান মামলার বাদী।

অপরদিকে গত ৪ ফেব্রুয়ারি মতলব উত্তর থানায় আশ্রাফ আলী বকাউল হত্যা সংক্রান্ত একটি মামলা দায়ের করা হয়। এদিকে গত ১৭ ফেব্রুয়ারি মামলার বাদীর আবেদনের পেক্ষিতে মামলা সুষ্ঠ তদন্তের স্বার্থে ও মৃত ব্যাক্তির মৃত্যুর কারণ উদঘাটনের জন্যে কবর থেকে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য আদেশ প্রদান করেন চাঁদপুরের বিজ্ঞ ম্যাজিস্ট্রেট।

এরই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার সময় মতলব উত্তর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নাসির উদ্দন সারোয়ার এর উপস্থিতিতে লাশটি ময়না তদন্তের জন্য দাফনের ৩৩ দিন পর কবর থেকে লাশ উত্তোলন করা হয়। এসময় এলাকায় শত শত নারী-পুরুষ উস্থিত ছিলো।

মামলার তদন্তকারী কর্মকর্তা মতলব উত্তর থানার এসআই মোঃ মিজানুর রহমান সরকার জানান, আদালতের নির্দেশে মামলার সুষ্ঠ তদন্তের স্বার্থে এবং মৃত্যুর কারণ জানতে মৃতদেহ কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

কামাল হোসেন খান, মতলব উত্তর করেসপন্ডেন্ট

 : আপডেট ১১:২১ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৬,  মঙ্গলবার

ডিএইচ