Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে ১৫ মন জাটকাসহ ৫ জেলে আটক
jhatka

মতলব উত্তরে ১৫ মন জাটকাসহ ৫ জেলে আটক

চাঁদপুর মতলব উত্তরে মেঘনা নদীতে অভিযান চালিয়ে ১৫ মন জাটকা ও ২টি মাছ ধরার নৌকাসহ ৫ জেলেকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার(২৮ মার্চ) শুরু থেকে ভোর সাড়ে ৫টা পর্যন্ত মেঘনা নদীর ষাটনল, বাদুরপুর,ছটাকী এলাকায় অভিযান পরিচালনা করা হয়। আটককৃত জাটকা এতিমখানায় বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তারের নেতৃত্বে অভিযানে অংশ গ্রহন করেন সহকারী কমিশনার(ভূমি) শুভাশিস ঘোষ, মতলব উত্তর থানা পুলিশ ও উপজেলা প্রশাসনের কর্মচারীবৃন্দ।

আটককৃতরা হলেন উপজেলার মোহনপুর গ্রামের মাইনুদ্দিন বেপারীর ছেলে রোমান, সিরাজ খলিফার ছেলে শফিক, মালেক বেপারীর ছেলে জাকির হোসেন, মৃত. সিরাজ খলিফার ছেলে উজ্জল ও আহাদ হোসেনের ছেলে সোলেমান।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটক ৫ জেলে কে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার বলেন,জাতীয় সম্পদ রক্ষায় সরকার যে কর্মসুচি গ্রহন করবে সকলকে তা মেনে চলতে হবে। জাটকা রক্ষায় নিষেধাজ্ঞা অমান্য যে ব্যক্তিই হউক না কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সকলের সচেতনতা ও সহযোগিতা থাকলে আমরা জাটকা রক্ষার কর্মসুচি বাস্তবায়ন করতে পারবো।

ইলিশ অভয়াশ্রম কর্মসুচির আওতায় জাটকা রক্ষায় মার্চ-এপ্রিল দুই মাস চাঁদপুরের পদ্ম-মেঘনা নদীর ৬০ কিলোমিটার এলাকায় ইলিশসহ সকল ধরনের মাছ শিকার নিষিদ্ধ করেছে সরকার। জেলে সরকারি নিষেধ অমান্য করলেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অভিযান পরিচালনা করছে প্রশাসন।

প্রতিবেদক:কামাল হোসেন খান
২৮ মার্চ,২০১৯