Home / উপজেলা সংবাদ / মতলব উত্তরে বিশ্ব জনসংখ্যা দিবসের র‌্যালী ও আলোচনাসভা
মতলব উত্তরে বিশ্ব জনসংখ্যা দিবসের র‌্যালী ও আলোচনাসভা

মতলব উত্তরে বিশ্ব জনসংখ্যা দিবসের র‌্যালী ও আলোচনাসভা

কামাল হোসেন খান, মতলব (চাঁদপুর) :

‘নারী ও শিশু সবার আগে, বিপদে-দুর্যোগে প্রাধান্য পাবে” এ প্রতিপাদ্য বিষয় নিয়ে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস ২০১৫।

দিবস উদযাপন উপলক্ষে শনিবার সকালে ইউএনও মোহামমদ মফিজুল ইসলামের নেতৃত্বে উপজেলা পরিষদ চত্ত্বর হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদে এসে শেষ হয়।

উপজেলা পরিষদের মায়া বীর বিক্রম অডিটোরিয়ামে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ আবুল কালামের সভাপতিত্বে ও পরিবার পরিকল্পনা পরিদর্শক ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মচারী এসাসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মোঃ রোমান মিয়ার পরিচালনায় আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান মোঃ নূর মোহাম্মদ, দৈনিক যায়যায়দিনের মতলব প্রতিনিধি মোঃ কামাল হোসেন খান, উপজেলা পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও পরিবার পরিকল্পনা পরিদর্শক মোঃ মারফত আলী মজুমদার, উপজেলা পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী এসাসিয়েশনের সভাপতি ও পরিবার কল্যাণ সহকারী হাসিনা সরকার, পরিবার পরিকল্পনা পরিদর্শক মোঃ ওবায়দুল হক, মোঃ গোলাম মোস্তফা, মোঃ আবু সুফিয়ান, মোঃ মিঠু পাটোয়ারী, উপজেলার শ্রেষ্ঠ পরিবার কণ্যাণ সহকারী আফরোজা আক্তার ঝুনু, শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শিকা মাহফুজা আক্তার, মোঃ আবুল বাশার, সূর্যের হাসি ক্লিনিকের ম্যানেজার লোকমান হোসেন, ব্র্যাকের এলাকা ব্যবস্থাপক রাকিবুল হাসান প্রমুখ।

আলোচনাসভা শেষে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে জনসংখ্যা নিয়ন্ত্রণে মাঠ পর্যায়ে কর্মদক্ষতায় শ্রেষ্ঠ কর্মীদেরকে সার্টিফিকেট ও পুরস্কার প্রদান করা হয়।

পুরস্কার তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম।

উপজেলার মধ্যে ছেংগারচর ইউনিয়নের পরিবার কল্যাণ সহকারী ফিরোজা আক্তার ঝুনু শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারী, দুর্গাপুর ইউনিয়নের মাহফুজা আক্তার শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শিকা, শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ হিসেবে মোহনপুর ইউনিয়ন পরিষদ এবং শ্রেষ্ঠ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র হিসেবে দুর্গাপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র নির্বাচিত হয়েছেন।

এছাড়া ইউনিয়নগুলোর মধ্যে শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারী নির্বাচিত হয়েছেন হাসিনা আক্তার।

অলোচনা সভায় উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আপডেট :   বাংলাদেশ সময় : ১০:২৫ অপরাহ্ন, ২৬ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, শনিবার ১১ জুলাই ২০১৫ খ্রিস্টাব্দ

 চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি