Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে পরীক্ষা দিতে গিয়ে লাশ হয়ে বাড়ি ফিরলেন বিপাশা
পরীক্ষা

মতলব উত্তরে পরীক্ষা দিতে গিয়ে লাশ হয়ে বাড়ি ফিরলেন বিপাশা

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের মেঘনা ধনাগোদা বেরীবাঁধ পাকা সড়কে অটোরিকশার ধাক্কায় ষষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থী নিহত হয়েছে। নিহত শিশুর নাম ইশরাত আরা ওরফে বিপাশা (১১)। নিহত বিপাশা উপজেলার সুলতানবাদ ইউনিয়নের ছোট লক্ষীপুর গ্রামের প্রবাসী সালাউদ্দিন (বাবুল) খলিফার এক মাত্র মেয়ে।
সে মতলব উত্তর উপজেলার ১০ নং ফতেপুর পূর্ব ইউনিয়নের এনায়েত নগর অবস্থিত জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণিতে পড়ত। আজ সে তার ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বিষয়ে পরীক্ষা দিতে বাসা থেকে বের হয়ে তার আর বাড়ি ফেরা হলো না। ফিরেছে তার নিথর মরদেহ।

বুধবার (২২ নভেম্বর) সকাল সোয়া ৯টার দিকে জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের মেঘনা ধনাগোদা বেরীবাঁধ পাকা সড়কে দুর্ঘটনাটি ঘটে।

গুরুতর আহত অবস্থায় তাকে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে তার অবস্থা আশঙ্কজনক দেখে তাকে ঢাকা মেডিকেল হাসপাতালে রেফার করা হয়। পরে তাকে ঢাকা নিয়ে যাওয়ার পথে দাউদকান্দি যাওয়া পথে তার অবস্থা আরো অবনতি হলে দাউদকান্দি বলদা খাল ডিকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় পুলিশ অটোরিকশাসহ এর চালক টিটুকে আটক করেছে। দুর্ঘটনার পর ক্ষুব্ধ লোকজন অটোরিকশাটি আটক করে । তাঁরা কিছু সময় রাস্তা বন্ধ করে রাখেন। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে অটোরিকশাসহ এর চালক টিটুকে আটক করেছে। অটো চালকের গ্রামের বাড়ি একই উপজেলার সুলতানাবাদ ইউনিয়নের দক্ষিণ শীবপুর। তার বাবার নাম শ্রী বাদল, মাতাঃ বাচ্চু রানী। অটো বাইক চালক টিটু ও অটো বাইক টি পুলিশ হেফাজতে আছে।

জানা যায়, ইশরাত আরা ওরফে বিপাশা সকাল সাড়ে আটটায় বাড়ি থেকে অটো বাইক যোগে বিদ্যালয় সম্মুখে বেড়ীবাঁধ সড়ক মোবারকের দোকানের সামনে নেমে তখন সময় আনুমানিক ৯টা ১৫ মিনিট। সড়ক পার হওয়ার সময় একই দিক থেকে বেপরোয়া গতিতে আসা অটো বাইক স্কুল ছাত্রী বিপাশাকে ধাক্কা দিলে স্কুল ছাত্রী সড়কে লুটে পরে মারাত্মক আহত হয়। তার মাথায় ও মূখ মন্ডে রক্তাক্ত জখম হয়। পরে স্থানীয় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করেন। ঢাকা নিয়ে যাওয়ার পথে দাউদ কান্দি বলদা খাল ডিকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এদিকে তার মৃত্যুর খবর পেয়ে স্বজনদের আহাজারিতে আকাশ বাতাস ভাড়ি উঠে। পরিবারে বইছে শোকের ছায়া। বিদ্যালয়ের শিক্ষক,সহপাঠি,অন্যান্য শিক্ষার্থী এলাকাবাসী আবেগপ্রবন হয়ে পড়েছে এবং ঘাতক চালককে আইনের আওতায় এসে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানিয়েছেন।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন মতলব উত্তর থানার ওসি তদন্ত ছানোয়ার হোসেন, এসআই আলামিন, রনজিত, খোরশেদ আলম সহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থল পরিদর্শন করেন। নিহত স্কুল ছাত্রীর সুরুতহাল রির্পোট তৈরী করেন এবং নিহত বিবশার পরিবারের আবেদনের পরিপেক্ষিতে বিনা ময়নাতদন্তে লাশ দাফনের অনুমতি দেন। এ দিকে এঘটনায় নিহতের মা মনোয়ারা বাদি হয়ে মতলব উত্তর থানায় এজাহার দায়ের করেন। মামলার তদন্তে দায়িত্ব রয়েছেন এসআই রনজিত।

এ দিকে জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান তার বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী বিপাশা সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ায় তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকশন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। বেপরোয়া গতিকে অটো বাইক চালানোর কারণেই তার এই প্রতিভাবান ছাত্রীর মৃত্যু হয়েছে। তিনি অটোরিকশার চালকের দৃষ্টান্ত মুলক শাস্তি দাবি করছি।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ২২ নভেম্বর ২০২৩