Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা
ছাত্রলীগের

মতলব উত্তরে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকিদাতা’ রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাদঁকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি আশফাক চৌধুরী মাহির নিদের্শনায় মতলব উত্তর উপজেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে মতলব উত্তর উপজেলা ছাত্রলীগ ।

উপজেলা ছাত্রলীগের পূর্বষোঘণা অনুযায়ী শুক্রবার (২৬ মে) বিকেল ৫টার সময় উপজেলার ছেংগারচর পৌরসভা ও উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত ছাত্রলীগের নেতৃবৃন্দ বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি আশফাক চৌধুরী মাহির নির্দেশনায় উপজেলা ছাত্রলীগের এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ অনুষ্ঠিত হয়।

শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে রাজশাহী জেলা বিএনপির বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদের এমন বক্তব্যের প্রতিবাদে ফুঁসে উঠেছেন আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

তারই ধারাবাহিকতায় মতলব উত্তর উপজেলা ছাত্রলীগ আজ শুক্রবার বিকেল ৫ টায় ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ প্রাঙ্গণ হইতে একটি বিশাল বিক্ষোপ মিছিল বের করা হয়। মিছিলটি ছেংগারচর বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মতলব থানা রোড হয়ে ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগ কার্যালয়ে এসে শেষ হয়। শেষে সেখানে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এতে অংশ নিয়ে উপজেলা ছাত্রলীগের বিভিন্ন নেতারা বলেন, দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ হিসেবেই শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে বিএনপি। তাদেরকে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি আশফাক চৌধুরী মাহির নেতৃত্বে মতলব উত্তর উপজেলা ছাত্রলীগ রাজপথে রাজনৈতিকভাবে মোকাবিলা করা হবে।

এ সময় ছাত্রলীগের নেতারা বলেন, ষড়যন্ত্রের রাজনীতি থেকে বের হতে পারেনি বিএনপি। জনগণকে সঙ্গে নিয়ে দলটিকে প্রতিহত করার হুঁশিয়ারি দিয়েছেন নেতারা। সমাবেশ থেকে আবু সাঈদ চাঁদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

ছাত্রলীগ নেতারা আরও বলেন, আওয়ামীলীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্য জনসভায় বিএনপি নেতৃবৃন্দ কর্তৃক হত্যার হুমকির প্রতিবাদ সমাবেশে সপথ নিতে হবে, আগামী দিনের বিএনপি ও জামায়াত যতই ষড়যন্ত্র করুক না কেনো কনো লাভ হবে না। আমরা উপজেলা ছাত্রলীগের প্রতিটি নেতা কর্মীরা বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি আশফাক চৌধুরী মাহির নেতৃত্বে আমরা এর দাঁত ভাঙা জবাব দিবো।

তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যখন ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছে সে সময় থেকেই বিভিন্ন ষড়যন্ত্র করছে। ২০২৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য, বীর মুক্তিযোদ্ধা জননেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এর নেতৃত্বে নৌকাকে জয়যুক্ত করে আবারো প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। এজন্য ছাত্রলীগের সকল নেতাকর্মীদের একযোগে মাঠে থেকে কাজ করতে হবে।

ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহবায়ক মনির হোসেনের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের ১ নাম্বার সদস্য সদরুল আলমের সঞ্চালনায় সভায় বক্তব্যে রাখেন,উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান কাজল, মতলব উত্তর উপজেলা শ্রমিকলীগ নেতা মোঃ শামীম প্রধান, উপজেলা ছাত্রলীগের সদস্য জুবায়ের আহমেদ জনি, আরিফুল ইসলাম লিখন,সাবেক ছাত্রলীগ নেতা হৃদয় প্রধান প্রমূখ।

এসময় ছেংগারচর পৌর মৎস্যজীবী লীগের সভাপতি মোঃ হোসেন সরকার জনি, উপজেলা ছাত্রলীগের সদস্য মঈন উদ্দিন সাব্বির,ছেংগারচর পৌর ছাত্রলীগে সাবেক যুগ্ম-আহবায়ক দেলোয়ার হোসেন, সোহাগ হাসান, রিয়াদুল হাসান,উজ্জল মুফতি, আল-আমিন,মাইন উদ্দিন সাব্বির, মির্জা মুন্না, ষাটনল ইউনিয়ন ছাত্রলীগ নেতা নাইম দেওয়ান,ফতেপুর পশ্চিম ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শান্ত প্রধান,সাংগঠনিক সম্পাদক ফয়েজ আহম্মেদ পিয়াস,কলাকান্দা ইউনিয়ন ছাত্রলীগ নেতা রাসেল সরকার,এবাদুল্লাহ ছৈয়াল, সুমিত,ফরাজীকান্দি ইউনিয়ন ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রাব্বি,এখলাছপুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম হৃদয়সহ ছাত্রলীগের বিভিন্ন নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ২৬ মে ২০২৩