Home / উপজেলা সংবাদ / মতলব উত্তরে এসএসসি ২০০১ ব্যাচের বন্ধু পূণর্মিলনী
এসএসসি

মতলব উত্তরে এসএসসি ২০০১ ব্যাচের বন্ধু পূণর্মিলনী

এসো মিলি প্রাণের টাণে ফিরে যাই শৈশবে মেতে উঠি উৎসবে আয় বন্ধু সবে মিলি এই প্রাণের উৎসবে এই শ্লোগানকে সামনে রেখে বন্ধুত্ব বন্ধন আর আনন্দ উচ্ছ্বাসের মধ্য দিয়ে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ৩৬টি স্কুলের বন্ধুত্ব এসএসসি ২০০১ ব্যাচ এর বন্ধু পর্ণর্মিলনী অনুষ্ঠান বর্ণাঢ্য আয়োজনে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২ জুলাই) সকাল ৯টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রথমে জাতীয় সঙ্গিত পরিবেশেনের কর্মসুচি হয়ে সারা দিন ব্যাপী বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে পূণর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ২০০১ ব্যাচের বিভিন্ন স্কুলের প্রিয় বন্ধুদের সাথে মিলিত হতে পেরে বাঁধভাঙ্গা উচ্ছ্বাসে মেতে ওঠেন তাঁরা।

দিনভর এ মিলন মেলায় আড্ডা, পরিচিতি সভা, আপ্যায়ন, বন্ধু এবং তাদের বাচ্ছাদের মাঝে পৃথক পৃথক বিভিন্ন খেলার প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ যেন এক অভূতপূর্ব প্রাণের মিলন মেলা।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন- উপজেলার ৩৬টি মাধ্যমিক বিদালয়ের এসএসসি ব্যাচ ২০০১ ব্যাচের শিক্ষার্থীরা।

এতে অনুষ্ঠানে সার্বিকভাবে পরিচালনায় ছিলেন,এসএসসি ব্যাচ শিক্ষার্থী মোঃ লিটন ঢালী, মিণ্টন সরকার, নূর মোহাম্মদ খান, মোঃ রাসেল, মফিজুল ইসলাম মুন্না চেয়ারম্যান,মনির, মোঃ সালাউদ্দিন মাষ্টার,রুমন,ডা.মাহাবুব,মঞ্জুর রানা মনোয়ার, মোহসিন, নূরে আলম,ওয়াশিম খান, সুমন শিকদার,বাগানবাড়ি আইডিয়েল একাডেমির কামালসহ উপজেলার ৩৬টি স্কুলের এসএসসি ব্যাচ এর শিক্ষার্থীরা।
এসময় বিভিন্ন স্কুলের এসএসসি ২০০১ ব্যাচের বন্ধু ও তাদের প্রিয়জনদের দীর্ঘদিন পর এক সাথে পেয়ে আনন্দে মেতে উঠেন সকলে।

এই বর্ণাঢ্য আয়োজনে যোগদানকৃত সকল বন্ধু এমন সুন্দর আয়োজনের জন্য যারা এ আয়োজনে নেতৃত্ব দিয়েছেন তাদের সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং সকল কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করে বলেন, আগামীতে যেন আরও সুন্দরভাবে এই ধারা অব্যাহত রাখা যায় সেই মানসিকতা নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।

২০০১ থেকে এ পর্যন্ত কেটে গেছে ২১ বছর। এই দীর্ঘসময়ে এসব শিক্ষার্থীদের একেকজন নানা পেশায় চলে গেছেন। কেউ দেশে আছেন, কেউ বিদেশ আছেন। তবে গত কয়েক বছরের ব্যবধানে সারা দেশের একে অপরকে চেনা বা অচেনা এই দামাল তরুণেরা ফেসবুকের মাধ্যমে এক হয়ে উদযাপন করছেন বন্ধুত্ব।

স্রেফ আনন্দই নয়, বাস্তবে সামাজিক নানান দায়িত্বও তারা পালন করছেন কাঁধে কাঁধ মিলিয়ে। এবং সারাজীবন কাটিয়ে দেয়ার মানসিকতা নিয়ে এগিয়ে যাবে বলে প্রত্যয়ও ব্যক্ত করেন সবাই।

স্বৃতি চারন করতে গিয়ে ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি-২০০১ ব্যাচ শিক্ষার্থী লিটন ঢালী, নূর মোহাম্মদ খান ও শরীফ উল্লাহ হাইস্কুলের শিক্ষার্থী মিল্টন সরকার, বলেন, এই প্রথম আমরা উপজেলার ৩৬টি স্কুলের এসএসসি ব্যাচ২০০২ বন্ধু-বান্ধবীরা মিলিত হয়েছি এক সাথে। ২০০১ ব্যাচের উপজেলার সকল বন্ধুদের একত্রে পেয়েছি এটা এবারের ঈদ উদযাপনের শ্রেষ্ঠ উপহার। জীবন বাস্তবতার সময়ের প্রয়েয়াজনে আমরা প্রত্যেকে বিভিন্ন দিকে ব্যস্ত থাকি। সবার সাথে মিলিত হওয়ার সুযোগ খুব একটা আসে না। তাই সবার সান্নিধ্য পেয়ে ভালো লাগছে। আশা করি আগামীতেও আমরা এই পুনর্মিলনীর ধারা অব্যহত রাখেবো।

এসএসসি-২০০১ ব্যাচের ইমামপুর হাইস্কুলের শিক্ষার্থী রাসেল বলেন, এই প্রথম উপজেলার ৩৬টি স্কুলের সবাই একত্র হয়েছি। বিভিন্ন স্কবুল একত্রে হলেও নিজ স্কুল জীবনকে ঘিরে বন্ধু-বান্ধবীদের সাথে কত স্বৃতি জড়িয়ে আছে। সবাই কে এক ফ্রেমে পেয়ে এগুলি স্বৃতিচারন করছি। বেশ ভালো লাগছে।

আলোচনা শেষে বিকেলে র‌্যাফেল ড্র, ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে। সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

নিজস্ব প্রতিবেদক, ১৩ ‍জুলাই ২০২২