Home / উপজেলা সংবাদ / মতলব উত্তরে আন্তঃজেলা গরু চোর চক্রের ২ সদস্য আটক
গরু

মতলব উত্তরে আন্তঃজেলা গরু চোর চক্রের ২ সদস্য আটক

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার আন্তঃজেলার গরু চোর চক্রের দুই সদস্যকে আটক করেছে মতলব উত্তর থানা পুলিশ।

সোমবার (১৬ অক্টোবর) বিকেল ৫টার সময় মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ৫নং ওয়ার্ড ঘনিয়ারপাড় এলাকা থেকে মতলব উত্তর থানা পুলিশ একটি গরুসহ গরু চোর চক্রের ২ সদস্যকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে ২টি চোরাই গরু উদ্ধার করে পুলিশ। তবে আটক মোঃ নূরে আলম নূরা কসাই এর বাড়িতে চুরি হওয়া আরো কয়েকটি গরু রয়েছে বলে সনাক্ত করেছে চুরি হয়ে যাওয়া গরুর মালিকরা।

আটককৃতরা হলেন মতলব উত্তর উপজেলার ঘনিয়ারপাড় গ্রামের মৃত গিয়াস উদ্দিনের এর ছেলে মোঃ নূরে আলম নূরা কসাই (২৫),বড়বরাধন গ্রামের মৃত নূর হোসেনের ছেলে সোহেল (৩৫)। ছেংগারচর পৌরসভার ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর আঃমান্নান বেপারীর নেতৃত্বে দুইটি গরুসহ গরু চোর চক্রের ২ সদস্যকে আটক করে মতলব উত্তর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। এ সময় তাদের কাছ থেকে ২টি চোরাই গরু উদ্ধার করে পুলিশ।

জান যায়, উপজেলার বড় মরাধন গ্রামের আবুল কালামের ১টি গাভি গরু চুরি হয় গত শনিবার দিবাগত রাতে। তার গরু যেদিন চুরি হয় ওইদিন আন্তঃজেলার গরু চোর চক্রের দুই সদস্য আটক নূরে আলম (নূরা কসাই) ও আটক সোহেল (৩৫) বিকেলে গরুর মারিক আবুল কালামের বাড়িতে ঘুরাঘুরি করতে দেখেন। ওই দিন রাতেই তার গরুটি চুরি হয়। এরপর থেকেই আবুল কালাম গরু চোর চক্রের সদস্য নূর মোহাম্মদ (নূরা কসাই) কে সন্দেহ করে তার পিছনে লোক লাগিয়ে রাখেন। তারই পরিপেক্ষিতে আজ সোমবার বিকেল ৫টার সময় আটক নূরে আলম (নূরা কসাই) এর বাড়ি গিয়ে গরু দেখতে পায়। দীর্ঘ একমাস যাবত ৩টি গরু আছে, যাহা পর্দার কাপড়েরর মত আবরণ দিয়ে ঢেকে রাখা হয়। পরবর্তীতে কাউন্সিলর নিজে ঘটনার সত্যতা জেনে বিষয়টি থানায় অবহিত করলে থানা পুলিশ ১টি গরুসহ প্রথমে নূরে আলম (নূরা কসাই)কে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যমতে গরু চোর চক্রের বড় বরাধন গ্রামের মৃত নূর হোসেনের ছেলে সোহেল (৩৫) কে আটক করা হয়।

আরও জানাযায় আন্তঃজেলার গরু চোর চক্রের দুই সদস্য ছেংগারচর পৌরসভার ঘনিয়াপাড় গ্রামের আমির হোসেন বকাউল এর ১টি গরু গত ১ মাস আগে, ঝিনাইয়া গ্রামের সফিকুল ইসলামের ১টি গাভি গরু চুরি হয় ২০ দিন আগে, এবং উপজেলার ভুইয়া কান্দি গ্রামের মিয়াজ উদ্দিন সরকারের ১টি লাল রংয়ের গাভি গরু চুরি হয় গত বৃহস্পতিবার। আন্তঃজেলার গরু চোর চক্রের দুই সদস্যকে আটক হয়েছে মতলব উত্তরে এ সংবাদ পাওয়ার পর তারা আন্তঃজেলার গরু চোর চক্রের সদস্য নূরে আলম (নূরা কসাই) এর বাড়িতে গিয়ে তাদের গরুটিও পাওয়া যায়।

মতলব উত্তর থানা পুলিশ জানায়, সম্প্রতি মতলব উত্তরে কয়েকটি গরু চুরির ঘটনা সংগঠিত হয়েছে। এই চক্রটি গরু কেনা-বেচা এবং কসাই কাজে জড়িত। রাতের আঁধারে চক্রটি গরু চুরি করতো এবং দিনে তারা বাজারে জবাই করে মাংস বিক্রি করত। চক্রটির সঙ্গে আরও কেউ জড়িত থাকলে তাদেরকেও আইনের আওতায় আনা হবে।
চুরি যাওয়া গরুগুলো উদ্ধার ও চোর আটকের অভিযানে স্থানীয় কাউন্সিলর ও জনসাধারণ মতলব উত্তর থানা পুলিশকে সহায়তা করেন বলে জানান, মতলব উত্তর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সুজিত চন্দ্র দে। উপ-পরিদর্শক সুজিত চন্দ্র দে বলেন, গরু চুরির ঘটনায় ২ জনকে আটক করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপ-পরিদর্শক (এসআই) সুজিত চন্দ্র্র দে জানান, এ ঘটনায় আটক ২ জনের বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়াধীন আছে।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ১৬ অক্টোবর ২০২৩