মতলব উত্তর

মতলব উত্তরে অগ্নিকান্ডে বসতঘর ভস্মিভূত

চাঁদপুরের মতলব উত্তর কলাকান্দা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মিলারচর গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে শনিবার (২৩ জুন) ২ টার সময় অগ্নিকান্ডে একটি বসতঘর ভস্মিভূত হয় । উপজেলার কলাকান্দা গ্রামের আ. সাত্তার মিয়াজীর ছেলে আ. আজিজ মিয়াজীর ঘরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এ সময় বসতঘরে থাকা জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়। তবে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত আ. সাত্তার মিয়াজীর ছেলে আ. আজিজ মিয়াজী ঢাকায় ছিলেন। তিনি অবিবাহিত।

এদিকে এ অগ্নিকান্ডের ঘটনাস্থল পরির্দশন করেন,স্থানীয় করাকান্দা ইউপি চেয়ারম্যান আ. ছোবহান সরকার । রোববার সকালে তিনি ওই ওয়ার্ডের ইউপি সদস্যকে সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় ইউনিয়রন পরিষদের সচিব শ্যামল চন্দ্র দাস ও সাংবাদিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে ইউপি চেয়ারম্যান আ. ছোবহান সরকার সুভা ক্ষতিগ্রস্ত পরিবার ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে কথা বলেন। ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকার এবং তার ব্যক্তিগত পক্ষ থেকে পূর্নবাসন আর্থিক সাহায্যের আশ্বাস প্রদান করেন।

তিনি বলেন, এ ঘটনাটির সর্ম্পকে খোঁজখবর নেয়া হচ্ছে। তাদের পারিবারিক যে বিরোধ সেটি শান্তিপূর্ণভাবে মিমাংসা করা হবে। আমি ইউনিয়নবাসীর সুখে,দুঃখে সবসময় পাশে ছিলাম আজীবন পাশে থাকবো – ইনশাল্লাহ।

সরেজমিনে জানাযায়, শনিবার রাত ২টার সময় কে বা কারা উপজেলার মিলারচর গ্রামের আ. সাত্তার মিয়াজীর ছেলে আ. আজিজ মিয়াজীর ঘরে পূর্ব শত্রুতার জের ধরে এ অীগ্নকান্ডের সূত্রপাত ঘটায়। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত বসতঘরের পাশে থাকা মৃত আলী আকবর মিয়াজীর বসত ঘরটিও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত হয়েছে।

দীর্ঘদিন ধরেই তাদের মধ্যে পারিবারিক ঝগড়া-বিবাদ ও কলহ বিদ্যমান রয়েছে। এ নিয়ে ওই বাড়িতে বহুদিন ধরেই বহিরাগত যুবকদের আনাগোনা ছিলো বলে স্থানীয়রা জানায়। এ অগ্নিকান্ড ঘটনাটি পূর্ব শত্রুতার জের ধরে ঘটেছে বলে প্রাথমিক ধারণা করছে স্থানীয়রা।

প্রতিবেদক : খান মোহাম্মদ কামাল
২৩ জুন ২০১৯

Share