Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে স্কুলের আম চুরির দায়ে মারধর
মতলবে স্কুলের আম চুরির দায়ে মারধর

মতলবে স্কুলের আম চুরির দায়ে মারধর

‎Sunday, ‎10 ‎May, ‎2015   7:00:47 PM

মতলব দক্ষিন করেসপন্ডেন্ট:

মতলব দক্ষিণ উপজেলার আধারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের স্বেচ্ছাচারিতায় লঘু অপরাধে গুরু দন্ডের শিকারে বিদ্যালয়ের ১২ শিক্ষার্থীর শিক্ষা জীবন বিপন্ন হতে চলেছে। আম চুরির অভিযোগে প্রধান শিক্ষক শারীরিক শাস্তি দিয়ে বিদ্যালয় থেকে বের করে দেন ঐ শিক্ষার্থীদের। ফলে গত ২০দিন ধরে ঐ শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসতে পারছে না।

সরেজমিনে গিয়ে জানা যায়, কানাচোয়া গ্রামের হারুন শিকারী, আধারার আ: কাদির, পাঁচদোনার মজিবুর রহমানসহ একাধিক অভিভাবক জানান, আম চুরির অভিযোগে প্রধান শিক্ষক তাদের ছেলেসহ ১২ শিক্ষার্থীকে ২০দিন ধরে ক্লাস করতে দিচ্ছে না।

বিদ্যালয়ে ক্লাস করতে না দেওয়ায় এসব শিক্ষার্থীরা বর্তমানে মানসিকভাবে ভেঙ্গে পড়েছে। জুন মাসে তাদের পরীক্ষা রয়েছে। এ কারণে অনেক শিক্ষার্থীর মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

যাদেরকে ক্লাস করতে দেয়া হচ্ছে না তারা হলেন, দশম শ্রেনীর হেলাল, আব্দুল কাইয়ুম, মো.সাগর, মেহেদী হাসান, সাহাবুদ্দিন, জিসান, রজন, নোমান, সাজ্জাদ ও নবম শ্রেনীর সাহাবুদ্দিন, ষষ্ঠ শ্রেনীর উজ্জল। এদের মধ্যে হেলাল গত ২৫ এপ্রিল ক্লাস করতে গেলে তাকে পুনরায় বিদ্যালয় থেকে বের করে দেয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক আরো অনেক অভিভাবক জানান, প্রধান শিক্ষকের স্বেচ্ছাচারিতার কারণে বিদ্যালয়ের নানা কাজে অনিয়ম হলেও তা নিয়ে কেউ প্রতিবাদ করতে সাহস পায় না। তিনি রাজনৈতিক দলের প্রভাব খাটিয়ে চলেন। কেউ প্রতিবাদ করলে প্রধান শিক্ষক তার বাহিনী দিয়ে হেনস্তা করে।

বিদ্যালয়ের ১২ শিক্ষার্থীর অনুপস্থিতির বিষয়ে প্রধান শিক্ষক এএসএম রাজ্জাকের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি ঘটনার সতত্যা স্বীকার করেন বলেন, ‘বিষয়টি আমি দেখতেছি, সাক্ষাতে কথা হবে বলে ফোন রেখে দেন।’

চাঁদপুর টাইমস/ডিএইচ/2015