Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে স্কুলছাত্রী লিপির আত্মহত্যা : দায়ী ব্যক্তিদের শাস্তি দাবি
মতলবে স্কুলছাত্রী লিপির আত্মহত্যা : দায়ী ব্যক্তিদের শাস্তি দাবি

মতলবে স্কুলছাত্রী লিপির আত্মহত্যা : দায়ী ব্যক্তিদের শাস্তি দাবি

সাইফুল ইসলাম রনি :

মতলব দক্ষিণ উপজেলার নওগাঁও গ্রামের স্কুলছাত্রী লিপির আত্মহত্যার জন্য দায়ী ব্যক্তিদের শাস্তি চায় এলাকাবাসী।

নওগাঁও উচ্চ বিদ্যালয় থেকে চলতি বছরের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া মেধাবী ছাত্রী লিপি আক্তার  ১২ জুন দুপুরে অভিমান করে বিষপান করে আত্মহত্যা করে।

লিপি আক্তার নওগাঁও গ্রামের অলি উল্লাহ মিজির কন্যা।

লিপির পরিবারের দাবি, আঁচলছিলা গ্রামের শাহআলম মিজির ছেলে সাইফুল ইসলাম বাবু গত ২০ দিন পূর্বে রাস্তা লিপিকে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায়।

এ ঘটনায় লিপির মা বাদী হয়ে সাইফুল ইসলাম বাবুকে প্রধান আসামী করে মতলব দক্ষিণ থানায় গত ২১ মে একটি অপহরণ মামলা দায়ের করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রতন ছেলের পিতা শাহআলমকে মিজিকে আটক করে থানায় নিয়ে আসার পর ওইদিনই লিপিকে তার মায়ের জিম্মায় দিয়ে দেয় পুলিশ এবং আটক শাহআলম মিজিকে ছেড়ে দেয়া হয়।

লিপির আত্মহত্যার রহস্য খুঁজতে গিয়ে এলাকাবাসী সূত্রে জানা যায়, লিপির সাথে সাইফুল ইসলাম বাবুর প্রেম সম্পর্ক ছিল। কিন্তু তারা দু’জন পালিয়ে গেলেও থানায় অপহরণ মামলা হয়।

বিষয়টি এলাকায় জানাজানি হওয়ায় উভয়পক্ষের মাঝে সমঝোতা বেঠক হয়। বৈঠকে ছেলে পক্ষ বিয়েতে রাজি না হওয়ায় রাগে ক্ষোভে লিপি আত্মহত্যা করতে বাধ্য হয়।

যাদের কারণে এবং যাদের ষড়যন্ত্রে লিপি আত্মহত্যা করতে বাধ্য হয়েছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্যে লিপির ঘনিষ্ঠ সহপাঠীসহ এলাকার সচেতনমহল জোর দাবি জানান।

শনিবার, ১৪ জুন ২০১৫    ০১:৪৫ অপরাহ্ন

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমসর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না