Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে সরকারি চাল অবৈধভাবে বিক্রির দায়ে ডিলারশিপ বাতিল : জরিমানা ২ লাখ
মতলবে সরকারি চাল অবৈধভাবে

মতলবে সরকারি চাল অবৈধভাবে বিক্রির দায়ে ডিলারশিপ বাতিল : জরিমানা ২ লাখ

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় আজ সোমবার দুপুরে বিশেষ বরাদ্দকৃত ওএমএসের ৩০০ কেজি চাল অবৈধভাবে (কালোবাজারে) বিক্রির দায়ে ডিলারশিপ বাতিল ডিলার মো. জাহাঙ্গীর সরকার ও মাকসুদ পাটোয়ারী নামের দুজনকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) ফাহমিদা হক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ রায় ঘোষনা করেন। তাদের নামে মামলা করেন উপজেলা খাদ্যকর্মকর্তা মো. আইয়ুব আলী।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, মতলব পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে খাদ্য মন্ত্রণালয় থেকে গত মে মাসে ওএমএসের ৪৮ টন চালের বিশেষ বরাদ্দ আসে। মতলব পৌরসভার ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের ডিলার এবং উপজেলা শ্রমিকলীগের আহবায়ক জাহাঙ্গীর সরকার নিয়ম লঙ্ঘন করে গোপনে আজ বেলা ১১টায় কলাদী এলাকায় তিন কার্ডবিহীন ক্রেতার কাছে ৩০ টাকার কেজির দরে ওই চাল বিক্রি করছিলেন।

খবর পেয়ে ইউএনও ফাহমিদা হক ও উপজেলা খাদ্য কর্মকর্তা মো.আইয়ুব আলী সেখানে অভিযান চালান এবং হাতেনাতে ওই ডিলার ও তাঁর সহযোগী মাকসুদ পাটোয়ারীকে আটক করেন। তাঁদের কাছ থেকে জব্দ করেন ৫০ কেজি ওজনের ৬ বস্তা চাল।

আজ বিকেল সাড়ে তিনটায় ইউএনওর কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই ডিলার ও তাঁর সহযোগীকে এক লাখ করে মোট দুলাখ টাকার জরিমানা করা হয়। বাতিল করা হয় ওই ডিলারের ডিলারশিপও। পরে খাদ্য কর্মকর্তা বাদী হয়ে ওই দুজনের বিরুদ্ধে থানায় মামলা করেন।

অভিযোগের ব্যাপারে জাহাঙ্গীর সরকার ও মাকসুদ পাটোয়ারীর মুঠোফোন নম্বরে যোগাযোগের চেষ্টা করা হলে সংযোগ বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে ইউএনও ফাহমিদা হক বলেন, খোলা বাজারে ওএমএসের চাল বিক্রি না করে অবৈধভাবে বেশি দামে গোপনে কালোবাজারে চাল চাল বিক্রি করায় অভিযান চালিয়ে জাহাঙ্গীর সরকার ও মাকসুদকে আটক করা হয়। তাঁদের দুলাখ টাকার জরিমানা করে ডিলারের ডিলারশিপ বাতিল করা হয়। দুজনের নামে মামলা করেন খাদ্য কর্মকর্তা মো. আইয়ুব আলী। ক্যাপশনঃ কালোবাজারে বিক্রয়কালে জব্ধকূত সরকারী চাল।

প্রতিবেদক:মাহফুজ মল্লিক,৮ জুন ২০২০