Home / উপজেলা সংবাদ / কচুয়া / এসএসসিতে জিপিএ-৫ পেল কচুয়ার দৃষ্টি প্রতিবন্ধী শরিফুজ্জামান
এসএসসিতে জিপিএ-৫

এসএসসিতে জিপিএ-৫ পেল কচুয়ার দৃষ্টি প্রতিবন্ধী শরিফুজ্জামান

অদম্য ইচ্ছাশক্তিতে ভর করে প্রতিবন্ধিতাকে জয় করেছে দৃষ্টি প্রতিবন্ধী চাঁদপুরের কচুয়ার সন্তান মো.শরিফুজ্জামান কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। সে কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজের বিজ্ঞান বিভাগ থেকে অংশগ্রহন করে ওই ফলাফল অর্জন করে।

ছেলে জিপিএ-৫ পাওয়ায় মহাখুশি তার পরিবারের সদস্যরা। মেধাবী শিক্ষার্থী মো.শরিফুজ্জামানের গ্রামের বাড়ি চাঁদপুরের কচুয়ার উজানী গ্রামে। তার বাবা পল্লী চিকিৎসক আসাদুজ্জামান ফখরুল ও মা আলেয়া বেগমে একজন গৃহিনী । আসাদুজ্জামানের এক মেয়ে ও তিন ছেলে। তন্মধ্যে ২ ছেলে ও ১ মেয়ে জন্মগত ভাবে মাথার চুল ও শরীর দেখতে সাদা।

শরিফুজ্জামানের বাবা, উজানী বাজারের ফার্মেসী ব্যবসায়ী মো. আসাদুজ্জামান বলেন, আমি পেশায় একজন পল্লী চিকিৎসক। সন্তানের ভালো পড়ালেখা ও চিকিৎসার জন্য কুমিল্লা শহরের বাসায় রেখে পড়াচ্ছি। শরীফুজ্জামান জন্মগত ভাবে মাথার চুল ও শরীর দেখতে সাদা। তবে সে চোখে কিছু কম দেখতে পায় বলে তার বাবা দাবি করেন।

শরিফুজ্জামান তার এই ফলের পেছনে মা-বাবা, বোন ও শিক্ষকদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছে। ভবিষ্যৎ সে উচ্চ শিক্ষা গ্রহনের পাশাপাশি প্রকৃত মানুষ হতে চায়।

কলেজের অধ্যক্ষ একেএম এমদাদুল হক বলেন, শরিফুজ্জামান দৃষ্টি প্রতিবন্ধী। তার শরীরের চামড়া সাধারণ মানুষদের চেয়ে আলাদা। এরই মধ্যে তার জিপিএ-৫ অর্জন চাট্টিখানি নয়, আমরা তার সাফল্যে কামনা করি। উচ্চমাধ্যমিকে তার প্রতি আমরা আরও যত্নবান হব। অষ্টম শ্রেণিতে ভর্তি হয়ে সে জেএসসিতেও জিপিএ-৫ পেয়েছিল।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,৮ জুন ২০২০