Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে যুবলীগের কর্মী নিহতের ঘটনায় ইউপি চেয়ারম্যান কাজী মিজান আটক 
যুবলীগের
ইউপি চেয়ারম্যান কাজী মিজান

মতলবে যুবলীগের কর্মী নিহতের ঘটনায় ইউপি চেয়ারম্যান কাজী মিজান আটক 

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ আর গোলাগুলিতে একজন নিহত এবং কমপক্ষে ৭জন আহত হয়েছেন।

এ ঘটনায় মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও বালু খেকু  কাজী মিজানুর রহমান কে আটক করেছে চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশ।

১৮ জুন রোববার সকাল সাড়ে ১১ টার দিকে মোহনপুর কাজী বাড়ি থেকে তাকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুর জেলা পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম ( বার)।

জানা যায়, শনিবার বিকাল সাড়ে ৩ টায় সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের একটি জনসভায় যোগ দিতে যাওয়ার সময়  স্থানীয় নেতা-কর্মীদের দুই গ্রুপের মাঝে দ্বন্দ্বের সৃষ্টি হয়। এসময় কাজী মিজানে পক্ষের কর্মীরা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের কর্মীদের উপর গুলি বর্ষন করে। গুলিবিদ্ধ হয় তিনজন।

যুবলীগের

যুবলীগ কর্মী মোবারক হোসেন বাবু

পরে এদেরকে উদ্ধার করে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে যুবলীগ কর্মী মোবারক হোসেন বাবুকে চিকিৎসক  মৃত ঘোষণা করেন।

এছাড়া গুলিবিদ্ধ জহির (২০) ও ইমন (১৮) নামের আরো ২জনকে ঢাকায় রেফার করা হয়েছে। আহত জহির (৩২) ও বিলকিছ (৩৫) মতলব উত্তর উপজেলা স্বাস্থ‍্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। হতাহত সবাই মায়া চৌধুরীর সমর্থীত নেতাকর্মী। আহতরা সবাই মোহনপুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের বাসিন্দা। আটককৃত মুসা স্থানীয় ইউপি চেয়ারম্যান কাজী মিজানের সমর্থক।

নিহতের ভাই আমির হোসেন কালু বলেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান কাজী মিজানের কর্মীরা মায়া চৌধুরীর সমাবেশে আসার পথে বাঁধা প্রদান করে ও প্রকাশ‍্যে গুলি চালিয়ে আমার ভাইকে হত্যা করেছে।

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মো. মহিউদ্দিন জানান, নিহত মোবারক হোসেন বাবুর ভাই আমির হোসেন কালু বাদী হয়ে মোহনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী মিজানকে প্রধান আসামী করে ৩১ জনের নাম প্রকাশ করে।

মতলব উত্তর থানায় হত্যা মামলা দায়ের করেছে। আর ওই মামলায় জেলা গোয়েন্দা পুলিশ হত্যা মামলার প্রধান আসামী কাজী মিজানকে আটক করে চাঁদপুর নিয়ে গেছে।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক, ১৮ জুন ২০২৩