Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে মাদক বিক্রির প্রতিবাদে মা-বাবাকে বাড়িছাড়া, ইয়াবাসহ আটক এক ছেলে
মাদক বিক্রির

মতলবে মাদক বিক্রির প্রতিবাদে মা-বাবাকে বাড়িছাড়া, ইয়াবাসহ আটক এক ছেলে

চাঁদপুরের মতলব উত্তর থানা পুলিশের অভিযানে বদরপুর এলাকা থেকে চিহ্নিত মাদক ব্যবসায়ী মো. ফারুক মিয়া (২৪) কে ২০ পিস ইয়াবাসহ গ্রেফতার করেছে পুুলিশ। মো. ফারুক মিয়া উপজেলার বদরপুর গ্রামের জামাল হোসেনের ছেলে।

উপজেলায় মাদক বিক্রির বিরুদ্ধে প্রতিবাদ করায় মা-বাবাকে মারধর করে বাড়িছাড়া করে দুই ছেলে। বৃহস্পতিবার রাতে এক ছেলে মো. ফারুক মিয়া আটক হলেও পলাতক রয়েছে আরেক ছেলে।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান কামালের নির্দেশে এসআই ইমামা উদ্দিন ও এসআইএস রাসেল সহ সঙ্গীয় ফোর্স আসামি মো. ফারুক মিয়াকে ২০ পিস ইয়াবাসহ আটক করেন।

উপজেলার বদরপুর গ্রামের মৃত আবদুল কাদের বেপারীর ছেলে জামাল হোসেন দুই পুত্রসন্তানের জনক। দুই ছেলে ফারুক ও সুমনকে নিয়ে সুখেই কাটছিল জামাল হোসেনের সংসার। কিন্তু ফারুক ও সুমন মাদক ব্যবসার সঙ্গে জড়িয়ে পড়েন। তাদের কারণে সংসার তছনছ হয়ে যায়।

জানা যায়, জামাল হোসেন ও তার স্ত্রী আকলিমা বেগম দুই সন্তানকে মাদক বিক্রিতে বাধা দিতে গেলে তারা তাদের বাবা-মায়ের ওপরে ক্ষিপ্ত হয়ে মারধর করে বাড়ি থেকে বের করে দেয়। বর্তমানে বাবা-মা ঘরে ঠাঁই না পেয়ে খোলা আকাশের নিচে বসবাস করছেন এবং ন্যায়বিচারের আশায় স্থানীয় জনপ্রতিনিধিসহ প্রশাসনের কাছে দ্বারে দ্বারে ঘুরেও কোনো সুরাহা পাচ্ছেন না তারা।

এদিকে ফারুক ও সুমন তাদের বাবা-মায়ের কাছে মাদক বিক্রি ও মাদক সেবনের জন্য কয়েক দিন পরপরই টাকা না দিলেই মা-বাবার ওপর চালাত অমানবিক নির্যাতন। মাদকের টাকার জন্য ঘরের নানান জিনিসপত্র বিক্রি করে দেয় তারা।

পিতা জামাল হোসেন বলেন, ছোটবেলা থেকেই মানুষ বানাতে চেয়েছিলাম কিন্তু পারিনি। তাদের মাদক সেবন ও বিক্রি থেকে বিরত রাখতে কয়েক মাস পূর্বে থানায় সোপর্দ করেছিলাম। কিন্তু জেল থেকে এসে তারা আবারও মাদকের বেচাকেনাসহ মাদক সেবনে সক্রিয় হয়ে ওঠে।

উল্লেখ্য, আসামি মো. ফারুক মিয়া পুলিশের চোখকে ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে মাদকের ব্যাবসা করে আসছিল। কিছু দিন আগে পত্রিকার পাতায় তার মাতা পিতা মাদককে বিরুদ্ধে প্রতিবাদ করায় বাড়ি থেকে বের করে দেওয়ার খবর প্রকাশ হওয়ায় পর থেকেই কয়েক দফা মাদক বিরোধী অভিযান চালায় ঐ এলাকায় মতলব উত্তর থানা পুলিশ।

পরে বৃহস্পতিবার রাতে বেলতলী আবাসন প্রকল্পের সামনে থেকে আসামি মো. ফারুক মিয়াকে গ্রেফতার করে পুলিশ। তার আরেক ভাই মাদক ব্যাবসায়ী সুমন এখনো পলাতক আছে।

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান কামাল বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আসামি মো. ফারুক মিয়া কে গ্রেফতার করে মাদক আইনে মামলা রুজু করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

ওসি আরও বলেন, মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা হয়েছে। মাদকসেবী ও কারবারীর স্থান মতলব উত্তরের মাটিতে হবে না, তাদের স্থান কারগারে। মাদক মুক্ত করার জন্য সবাইকে নিয়ে কাজ করছি।

নিজস্ব প্রতিবেদক,২ এপ্রিল ২০২১