Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে বাক-প্রতিবন্ধী নারীর আত্মহত্যা

মতলবে বাক-প্রতিবন্ধী নারীর আত্মহত্যা

মায়ের সাথে অভিমান করে স্বপ্না আক্তার (২০) নামে মুখবদির (বোবা) নারী গলায় ওড়না পেচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

শুক্রবার (১৩ জুলাই) সকাল ৯টায় মতলব দক্ষিণ উপজেলার দক্ষিণ বাইশপুর গ্রামে এ ঘটনা ঘটে। স্বপ্না আক্তার দক্ষিণ বাইশপুর গ্রামের মৃত ছাত্তার প্রধানের মেয়ে এবং তার স্বামী মতলব উত্তর উপজেলার হরিনা গ্রামের সাইফুল প্রধান।

পারিবারিক সূত্রে জানা যায়, স্বপ্নার স্বামী সাইফুল প্রধান কাচপুর এলাকায় দীর্ঘদিন যাবৎ ফেরী করে কাপড়ের ব্যবসা করে আসছে। প্রায় দেড় বছর পূর্বে সামাজিকভাবে তাদের বিয়ে হয়। বিয়ের পর বেশির ভাগ সময় স্বপ্না তার বাপের বাড়ীতে থাকতো।

স্বপ্নার ভাবী জেসমিন বলেন, শুক্রবার সকালে স্বপ্না তার মায়ের সাথে ঢাকায় ভাইয়ের বাসায় যাওয়ার কথা বলে। এ নিয়ে মা-মেয়ের সাথে কথা কাটাকাটি হয়। সকাল আনুমানিক ৯টায় স্বপ্না রাগে, ক্ষোভে অভিমান করে ঘরের দরজা বন্ধ করে আড়ার সাথে গলায় ওড়না পেচিয়ে ঝুলতে থাকে।

পরে ডাকচিৎকার শুনে আশ-পাশের লোকজন এসে ঝুলন্ত অবস্থায় ঘরের আড়া থেকে স্বপ্নাকে নামিয়ে সাথে সাথে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. মোশারফ হোসেন হিমেল বলেন, হাসপাতালে আনার পূর্বে অর্থাৎ ঘটনাস্থলেই স্বপ্নার মৃত্যু হয়েছে।

এ দিকে সংবাদ পেয়ে থানা পুলিশ হাসপাতালে এসে লাশের সুরুতহাল রিপোর্ট তৈরী করে ময়না তদন্তের জন্য চাঁদপুর সদর হাসপাতালের মর্গে পাঠিয়ে দেন। এ ব্যাপারে মতলব দক্ষিণ থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

প্রতিবেদক : মাহফুজ মল্লিক

Leave a Reply