মতলবে বজ্রপাতের আগুনে বসত ঘর ভস্মিভূত, আহত ১

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ছোট ঝিনাইয়া গ্রামের খান বাড়িতে বজ্রপাতে ভস্মিভূত হয় হাবিব খানের বসত ঘর। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হয়েছে।

১৫ জুন বুধবার বিকেলে এ ঘটনা ঘটে। এদিকে মতলব উত্তর উপজেলার কলাকন্দা ইউনিয়নের হানিরপার গ্রামে হাসনেয়ারা (৩০) নামে এক নারী বজ্রপাতে আহত হয়েছে। তিনি মতলব উত্তর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স এ চিকিৎসাধীন রয়েছেন।তার অবস্থা গুরুতর। তিনি ঢালাই শ্রমিক মানিক ফকির এর স্ত্রী।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার বিকেল সোয়া ৪ টার সময় মতলব উত্তরে প্রবল ঝড়বৃষ্টির হয়। এসময় উপজেলার ছেংগারচর পৌরসভার ছোট ঝিনাইয়া গ্রামের খান বাড়ির হাবিব উল্লাহ খানের ঘরে হঠাৎ বজ্রপাত ভূষিভূত হয়ে আগুন লেগে যায়। মুহুর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা পুরো ঘরে ছড়িয়ে পড়ে। এতে তার পুরো পুড়ে ছাই হয়ে যায়। বজ্রপাত ভূষিভূত হয়ার সময় বিকট শব্দ হলে ঘরে থাকা লোকজন দৌড়ে আত্ম রক্ষা করে। বাড়ির লোকজন ও আশেপাশের লোকজন প্রায় এক ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ঘরে থাকা হাবিব উল্লাহ খান বলেন,ঘরের মধ্যে আমি, আমার স্ত্রী ও ছেলে মেয়েরা বসা ছিলাম। হঠাৎ বিকট শব্দে বজ্রপাত ভস্মিভূত হলো ঘরের মধ্যে। কোন রকমে দৌড়ে আত্ম রক্ষা করেছি। মুহূর্তের মধ্যে আগুন সারা ঘরে ছড়িয়ে পড়ে। ঘরে থাকা ফ্রিজ, আলমগীর, খাট, টিভি,সুকেছ,সোফাসহ সকল কিছুই পুড়ে ছাই হয়ে গেছে।

নিজস্ব প্রতিবেদক, ১৫ জুন ২০২২

Share