Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও সংবর্ধনা
এসএসসিতে

মতলবে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও সংবর্ধনা

চাঁদপুর মতলব উত্তরের নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক জহিরাবাদ ইউনিয়ন আ’লীগের সভাপতি আলহাজ্বী গাজী মুক্তার হোসেনের উদ্যোগে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের শিক্ষাবৃত্তি ও সংবর্ধনা প্রদান করা হয়েছে।

শুক্রবার (২ ডিসেম্বর) সকালে উপজেলার নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির উদ্যোগে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক খান মোঃ শাহ আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ¦ গাজী মুক্তার হোসেন।

কৃতী শিক্ষার্থীদের উদ্দেশ্যে আলহাজ্ব গাজী মুক্তার হোসেন বলেন, সংবর্ধনার মাধ্যমে অনুপ্রেরণা নিয়ে প্রকৃত মানুষ হয়ে দেশের কল্যাণে সকলকে কাজ করতে হবে। দেশ সেরা কৃতিত্ব অর্জনের মধ্য দিয়ে সংবর্ধনা নেওয়া নতুন প্রজন্মরা আগামীতে জয়পুরহাটকে দেশের মধ্যে পরিচিত করে তুলবে।

গাজী মুক্তার হোসেন বলেন, শুধু ভাল ছাত্র-ছাত্রী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে। তথ্য সন্ত্রাসের মাধ্যমে আজকে আমাদের মেধাবী সন্তানদের নষ্ট করে দেওয়া হচ্ছে। আজ থেকে আমরা আরও একটি শপথ করি-কোন রকম নেশার সাথে আমরা নিজে জড়াবো না। এছাড়াও তিনি সকলকে দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়ার আহ্বান জানান।

তিনি আরো বলেন, সবকিছু বদলে যাচ্ছে, জগৎ দ্রুত পাল্টাচ্ছে। এ পাল্টানোর সঙ্গে তরুণ প্রজন্মকে খাপ খাওয়াতে হবে। সময়ের সঙ্গে সঙ্গে শিখতে হবে। চতুর্থ শিল্পবিপ্লবের সব সম্ভাবনাকে কাজে লাগাতে হবে। চ্যালেঞ্জগুলোকে মোকাবিলা করতে হবে।’

এ জাতিকে দুর্নীতিমুক্ত করতে হলে নতুন প্রজন্মকে কাজে লাগাতে হবে। কৃতী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা তোমাদের বিদ্যালয়ের মুখ উজ্জ্বল করেছ, সেজন্য তোমাদের অভিনন্দন জানাই। তোমরা শুধু মেধাবী হলেই চলবে না, নিজেকে সৎ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলবে। আগামী দিনে তোমাদের মাধ্যমেই এই দেশ হবে দুর্নীতিমুক্ত।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও শিক্ষানুরাগী সদস্য এমএ হান্নান, জহিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী সেলিম মিয়া, দৈনিক প্রিয় চাঁদপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক বোরহান উদ্দিন ডালিম। আরো বক্তব্য রাখেন শিক্ষানুরাগী রশিদ খানসহ আরো অনেকে। অনুষ্ঠান শেষে কৃতী শিক্ষার্থীদের হাতে সম্মাননাপত্র ও নগদ অর্থ তুলে দেওয়া হয়।

নিজস্ব প্রতিবেদক, ২ ডিসেম্বর ২০২২