Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে অপরাধ নির্মূলে পুলিশের বিশেষ উদ্যোগ
police oparashon
ফাইল ছবি

মতলবে অপরাধ নির্মূলে পুলিশের বিশেষ উদ্যোগ

মতলব দক্ষিণে অপরাধ প্রবণতা নির্মূলে পুলিশের পক্ষে বিশেষ উদ্যোগ নিয়েছেন থানার অফিসার ইনচার্জ একেএমএস ইকবাল। চুরি,ডাকাতি, ছিনতাই,জুয়,মাদক ও নানাঅপরাধ কর্মকান্ড নির্মূলে জনসচেতনতা সৃষ্টির জন্যে বেশ ক’টি পদক্ষেপ গ্রহণ করেছেন তিনি।

অপরাধীরা যেন সংঘবদ্ধ হয়ে কোনো অপরাধ করতে না পারে সে বিষয়ে এরইমধ্যে পুরো উপজেলায় মাইকিং ও প্রচারপত্র বিলি করেছেন। এতে বলা হয়েছে এ উপজেলার বাজার ব্যতীত কোনো দোকানপাট রাত সাড়ে ৯ টায় পর খোলা থাকবে না।

এছাড়া তিনি সর্বসাধারণকে ৪টি বিষয়ের প্রতি গুরুত্বদেয়ার পরামর্শ দিয়েছেন। ওইগুলোর মধ্যে রয়েছে :রেজিস্ট্রেশন বিহীন কোনো মোটর সাইকেল চালানো যাবে না, মাদক,ব্যবসায়ী, সেবনকারী ও আশ্রয়-প্রশ্রয়কারীদের সামাজিকভাবে বর্জন করুন এবং প্রয়োজনে কাউন্সিলিং করুন ।

আপনার সন্তানটি স্কুল-কলেজে যথাসময়ে নিয়মিত যাচ্ছে কি-না,রাতে বাসায় কখন ফিরে একটু কষ্ট হলেও খোঁজ খবর রাখবেন। এতে আপনার কষ্টার্জিত অর্থের সুষ্ঠ ব্যবহার হবে এবং বাজারের দিন ব্যতীত সকল দোকানপাট রাতের ৯.৩০ ঘটিকার পূর্বে বন্ধ রাখতে হবে।

ওসি একেএমএস ইকবাল বলেন, ‘ওইসব অপরাধ প্রবণতা বন্ধ হলে সমাজ ব্যবস্থার ব্যাপক উন্নতি হবে। সমাজে যার যার অবস্থান থেকে নির্ভয়ে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে এবং এগিয়ে আসতে হবে। তাহলে মতলবকে মাদক ও অপরাধমুক্ত ঘোষণা করা যাবে।’

প্রতিবেদক:মাহফুজ মল্লিক

Leave a Reply