Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / ‘প্রধানমন্ত্রী স্বণর্পদক’ পাচ্ছেন মতলবের কৃতি শিক্ষার্থী জেনিফার
Janifar Kaium

‘প্রধানমন্ত্রী স্বণর্পদক’ পাচ্ছেন মতলবের কৃতি শিক্ষার্থী জেনিফার

মতলবরে কৃতি সন্তান শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের মেধাবী ছাত্রী জেনিফার কাইউম অমি ‘প্রধানমন্ত্রী স্বণর্পদক’ পাচ্ছেন।

রোববার (২৫ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন প্রদত্ত ‘ প্রধানমন্ত্রী স্বণর্পদক’ গ্রহণ করবেন তিনি।

সে চাঁদপুর জেলা জাতীয় পার্টির যুগ্ম -আহবায়ক ও মতলব উত্তর জাতীয় পার্টির আহবায়ক, শিক্ষানুরাগী মুহাম্মদ আবদুল কাইউম খান ও মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নূরুজাহান বেগমের কনিষ্ঠ কন্যা।

জেনিফার কাইউম অমি ২০১৬ সালে উক্ত বিশ্ববিদ্যালয় থেকে জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের অর্নাসে প্রথম বিভাগে প্রথম স্থান অর্জন করেন। শিক্ষা জীবনে প্রাথমিক বৃত্তি, জুনিয়র বৃত্তি,মাধ্যামিক ও উচ্চ মাধ্যমিকে টেলেন্টপুলে বৃত্তি লাভ করে ।

এছাড়া ২০০২ সালে দেশসেরা কাবস্কাউট, শাপলা কাব এওয়ার্ড ও ২০০৭ সালে ‘প্রেসিডেন্ট এওয়ার্ড’ লাভ করে। ২০০৫ সালে বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশন আয়োজিত বৃত্তি পরীক্ষায় দেশের মধ্যে সেরা ও ২০০৬ সালে বাংলাদেশ ইসলামী ফাউন্ডেশন আয়োজিত কবিতা আবৃত্তিতে জাতীয় পর্যায়ে স্বর্নপদক লাভ করে।

শিক্ষা জীবন শেষে সে একজন বিশ্ববিদ্যালয় শিক্ষক হয়ে গবেষণা কাজে আত্ম নিয়োগের প্রত্যাশার কথা জানিয়ে তার বিশ্ববিদ্যালয়ের উপার্চাজসহ সকল শিক্ষক কর্মচারীদের প্রতি কৃতজ্ঞতা জানান।

বিশেষ করে তার ডিপার্টমেন্টের সকল সম্মানিত শিক্ষক ও কর্মচারীদের প্রতি ভাল ফলাফলে প্রতিনিয়ত সহযোগিতা ও অনুপ্রেরণা দানের জন্যে গভীর শ্রদ্ধা জানান।

তার প্রিয় শিশু সংগঠন ‘মতলব সূর্যমুখী কচি-কাঁচার মেলা” ও কচি-কাঁচা প্রি-ক্যাডেট স্কুল, মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়,বেগম বদরুন্নেছা সরকারি মহাবিদ্যালয়ের সকল সন্মানিত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের প্রতিও কৃতজ্ঞতা জানান।

প্রতিবেদক- মাহফুজ মল্লিক
: আপডেট, বাংলাদেশ সময় ০৯:১৩ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৮, শনিবার
ডিএইচ