Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবকে একটি মিনি সিঙ্গাপুর সিটি হিসেবে প্রতিষ্ঠা করবো
মতলবকে একটি মিনি সিঙ্গাপুর সিটি হিসেবে প্রতিষ্ঠা করবো

মতলবকে একটি মিনি সিঙ্গাপুর সিটি হিসেবে প্রতিষ্ঠা করবো

‎Monday, ‎01 ‎June, ‎2015  01:11:00 AM
মোঃ কামাল হোসেন খান, মতল উত্তর (চাঁদপুর):

আগামী ১১ জুন কালিপুর-চরকালিপুর (গজারিয়া) মেঘনা নদীতে ফেরী সার্ভিস এর শুভ উদ্ধোধন করা হবে বলে জানিয়েছেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি।

রোববার দুপুরে মতলব উত্তর উপজেলার কালিপুর বাজার-চরকালিপুর (গজারিয়া) নদীতে ফেরী সার্ভিস চালুর করার স্থান পরিদর্শন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া  বলেন ইতোমধ্যে সব কাজ দ্রুত সম্পন্ন করার কাজ এগিয়ে চলছে। মতলববাসীর দীর্ঘদিনের স্বপ্নের দাবী মতলব উত্তর উপজেলার কালিপুর বাজার-চরকালিপুর (গজারিয়া) মেঘনা নদীতে ফেরী সার্ভিস চালুর ব্যবস্থা। আর এটা করতে পারলে মতলব উত্তর-দক্ষিণ উপজেলা তথা নোয়াখালি, লক্ষীপুর ও চাঁদপুরের মানুষ খুব কম সময়ের মধ্যে ঢাকা যাতায়াত করতে পারবে। আর এতে করে তাদের দূর্ভোগ কমবে, সময়ও বাঁচবে। এতে করে এ এলাকার মানুষের জীবনযাত্রার মান আরো বেড়ে যাবে।

এ সেতু নিমার্র্ণ হলে চাঁদপুরের দক্ষিণাঞ্চলসহ চাঁদপুরবাসী খুব অল্প সময়ে ঢাকা যাতায়াত করতে পারবে। এছাড়া মতলব ধনাগোদা নদীর উপর সেতু নির্মিত হলে এই সেতুর নিচ দিয়ে মতলব উত্তরে গ্যাস সংযোগ দেওয়া হবে। আর এই গ্যাস মতলব উত্তর উপজেলায় পৌছলে উপজেলাটি একটি শিল্পনগরীতে পরিণত হবে। মানুষের জীবন বৈচিত্র পাল্টে যাবে।

মন্ত্রী আরো বলেন আপনাদের দোয়া এবং সহযোগিতা নিয়ে আমি মতলবকে একটি মিনি সিঙ্গাপুর সিটি হিসেবে প্রতিষ্ঠা করবো। রোববার দুপুরে মতলব উত্তর উপজেলার কালিপুর বাজার-চরকালিপুর (গজারিয়া) নদীতে ফেরী সার্ভিস চালুর করার স্থান পরিদর্শন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এসব কথা বলেন।
মতলব উত্তর উপজেলার কালিপুর বাজারে ষাটনল ইউনিয়ন আ’লীগের সভাপতি ও ষাটনল ইউপি চেয়ারম্যান একেএম শরীফ উল্যাহ সরকারের পরিচালনায় পরিচালনায় আলোচনা সভায় অলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক মোঃ শাহজাহান সিকদদার,বিআইডব্লিউটিএর চেয়ারম্যান মোঃ মোজাম্মেল হক,বিআইডব্লিউটিসির উপ-সহকারী প্রকৌশলী মোঃ রবিউল আলম,মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান মনজুর আহমেদ মঞ্জু, গজারিয়া উপজেলা চেয়ারম্যান রেফায়েত উল্যাহ খান তোতা, মতলব উত্তর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুছ,মতলব উত্তর উপজেলা আ’লীগের সহ-সভাপতি মোঃ গিয়াস উদ্দিন চৌধুরী, মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি সামছুল হক চৌধুরী বাবুল, চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি বিশিষ্ট আ’লীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী একেএম সফিক উল্যাহ সরকার প্রমুখ।