Home / সারাদেশ / ভোটগ্রহণের আগেই কেন্দ্র দখল : বিএনপির নির্বাচন বর্জন

ভোটগ্রহণের আগেই কেন্দ্র দখল : বিএনপির নির্বাচন বর্জন

‎Saturday, ‎09 ‎May, ‎2015  03:42:53 PM

কুমিল্লা করেসপন্ডেন্ট :

কুমিল্লার দাউদকান্দি উপজেলা নির্বাচনে বিএনপি সমর্থিত চেয়ারম্যানসহ অন্য প্রার্থীরা নির্বাচন বর্জন করেছে। বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী হাজী আবুল হাশেম সরকারের (ঘোড়া) বাস ভবনে শনিবার দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।

আবুল হাশেমের প্রধান নির্বাচনী এজেন্ট মাসুম রেজা চাঁদপুর টাইমসকে জানান, সরকার সমর্থিত প্রার্থী মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন (আনারস) সমর্থকরা ভোট গ্রহন শুরুর আগেই বিভিন্ন কেন্দ্র থেকে আমাদের এজেন্টদেরকে বের করে দেয় এবং কেন্দ্র দখল করে জাল ভোট প্রদানের অভিযোগে তারা নির্বচন বর্জন করেছেন।

নির্বাচনে এ অনিয়মের বিষয়ে রিটার্নিং অফিসারকে জানিয়েও তারা কোনো সাড়া পাননি বলে জানান। তারা এই নির্বাচন বাতিল করে পুনরায় সুষ্ঠু নির্বাচনের দাবি করেন।

এ সময় আবুল হাশেমের নির্বাচন সমন্বয়কারী হাজী মোস্তাক আহমেদ ও উত্তর জেলা যুবদলের ধর্ম বিষয়ক সম্পাদক মোশারফ হোসেন উপস্থিত ছিলেন।

এদিকে পৃথকভাবে নির্বাচন বর্জনের ঘোষণা দেন বিএনপি সমর্থিত ভাইস চেয়ারম্যান প্রার্থী ভিপি শাহআলম ও মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন।

দাউদকান্দি উপজেলা রির্টানিং অফিসার বিভোর কুমার বিশ্বাস চাঁদপুর টাইমসকে জানান, অনুষ্ঠিত নির্বাচনে ৯৫টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩৮হাজার ৫৪জন। যার মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ১৯হাজার ও মহিলা ভোটার ১ লাখ ১৮হাজার ৮০৫ জন।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬জন প্রার্থী, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন করছে।

চাঁদপুর টাইমস- এএস/এমআরআর- ২০১৫।

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes