Home / সারাদেশ / ভালো কলেজে ভর্তির সুযোগ না পেয়ে পূর্ণিমার আত্মহত্যা
ভালো কলেজে ভর্তির সুযোগ না পেয়ে পূর্ণিমার আত্মহত্যা

ভালো কলেজে ভর্তির সুযোগ না পেয়ে পূর্ণিমার আত্মহত্যা

আগৈলঝাড়া (বরিশাল) করেসপন্ডেন্ট :

বরিশালের আগৈলঝাড়ায় দরিদ্রতার কষাঘাতে জর্জরিত পূর্ণিমার প্রকৌশলী হবার স্বপ্ন আর পূরণ হল না। এসএসসিতে ভাল ফলাফল ও ভাল কলেজে ভর্তি হতে না পেরে অবশেষে আত্মহত্যা করেছে পূর্ণিমা।

বিদ্যালয়, স্থানীয় ও পূর্ণিমার পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার টেমার মালেকা খাতুন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সবচেয়ে মেধাবী ছাত্রী ছিল ওই গ্রামের দরিদ্র মঙ্গল বিশ্বাসের মেয়ে পূর্ণিমা বিশ্বাস। পূর্ণিমা ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত প্রথম স্থান অধিকার করে আসছিল।

শিক্ষকরা জানান, তারা পূর্ণিমাকে নিয়ে এসএসসিতে জিপিএ-৫ পাওয়ার প্রত্যাশা করেছিল। মেধাবী শিক্ষার্থী হিসেবে পূর্ণিমা ঢাকায় বুয়েটে লেখাপড়া করে প্রকৌশলী হওয়ার ইচ্ছা প্রকাশ করেছিল। ২০১৫ সালের প্রকাশিত এসএসসি পরীক্ষায় পূর্ণিমা জিপিএ ৪.৭৮ পাওয়ায় তার জীবনে হতাশা নেমে আসে। ভাল কলেজে ভর্তির আবেদনের সুযোগ না পেয়ে হতাশায় ভেঙে পড়ে সে। তাই ভাল কলেজে ভর্তি হতে না পেরে রোববার নিজ ঘরে আড়ার সাথে গলায় রশি দিয়ে আত্মহত্যার চেষ্টা করে।

ঘরের লোকজন তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে প্রথমে আগৈলঝাড়া হাসপাতালে পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসারত অবস্থায় রোববার রাতে পূর্ণিমা মারা যায়।

বারডেম হাসপাতালের কর্মচারী পূর্ণিমার বড় বোন মুক্তা বিশ্বাস জানান, অভাবের সংসারে পাঁচ বোনের মধ্যে পূর্ণিমা ছিল চতুর্থ। তাকে নিয়ে তাদের পরিবারে অনেক আশা ছিল। কিন্তু ফলাফল বিপর্যয় ও দরিদ্রতার কারণে তাদের সে স্বপ্ন পূরণ হলো না। এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।

রোববার রাতেই পূর্ণিমার মরদেহ এলাকায় পৌঁছালে তার শিক্ষক, সহপাঠীসহ স্বজনেরা কান্নায় ভেঙে পড়েন। বর্তমানে টেমার এলাকায় চলছে শোকের মাতম। রোববার রাতেই উপজেলার গৈলা ইউনিয়নের টেমার গ্রামের নিজ বাড়িতে পূর্ণিমার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করা হয়েছে।

আপডেট :   বাংলাদেশ সময় : ০৫:৪৯ অপরাহ্ন, ২১ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, মঙ্গলবার ০৬ জুলাই ২০১৫ খ্রিস্টাব্দ

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি