Home / আবহাওয়া / ভারী বর্ষণের সম্ভাবনা : চাঁদপুরে ৬২ মি.মি.বৃষ্টিপাত
ভারী বর্ষণের সম্ভাবনা : চাঁদপুরে ৬২ মি.মি.বৃষ্টিপাত

ভারী বর্ষণের সম্ভাবনা : চাঁদপুরে ৬২ মি.মি.বৃষ্টিপাত

সারাদেশে মৌসুমি বায়ু সক্রিয় রয়েছে। দেশের কোথাও কোথাও আজ (১৭ জুন ) মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে যা উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি আকারে বিরাজ করছে।

মৌসুমি বায়ুর সক্রিয়তার কারণে দেশজুড়ে বৃষ্টি হচ্ছে। আগামি ৪৮ ঘণ্টা বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে। শুক্রবার ( ১৬ জুন ) সন্ধ্যায় চাঁদপুরে ৬২ মি.মি. বৃষ্টিপাত রেকর্ড করার কথা বলেছে আবহাওয়া দপ্তর।

শুক্রবার (১৬ জুন ) সন্ধ্যা ৬টা থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকায় ৩৫ মি. মি.,কতুবদিয়ায় ১২৫, চট্টগ্রামে ১০৫, সদ্বীপে ৯০, টেকনাফে ৮৩, গোপালগঞ্জে ৬৬,চাঁদপুরে ৬২,খুলনায় ৫৮, মাদারীপুরে ৫৭, ফরিদপুরে ৫৫, সাতক্ষীরায় ৪৬, পটুয়াখালীতে ১১ ও বরিশালে ১০ মি. মি. বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এদিকে শনিবার (১৭ জুন ) খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্র সহ বৃষ্টি হতে পারে।

সে সঙ্গে চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

নিউজ ডেস্ক
আপডেট,বাংলাদেশ সময় ৩:৫০ পিএম,১৭ জুন ২০১৭, শনিবার
এজি

Leave a Reply