Home / বিনোদন / ভারতীয় ফ্লিম মেকারদের নতুন অশ্লীলতার শর্ত
ভারতীয় ফ্লিম মেকারদের নতুন অশ্লীলতার শর্ত

ভারতীয় ফ্লিম মেকারদের নতুন অশ্লীলতার শর্ত

২০১৫ এপ্রিল ০৯

বিনোদন প্রতিবেদক :

ভারতীয় চলচ্চিত্রে কাঁচি চালাতে সব সময় প্রস্তুত থাকে সেদেশের সেন্সর বোর্ড। তাদের নীতিমালা অনুযায়ী সিনেমার দৃশ্যে নানা পরিবর্তন আনেন পরিচালকরা। কিন্তু বি-টাউনের একজন পরিচালক ও প্রযোজক সম্ভবত ভিন্ন পথে রীতিমতো ঘোষণা দিয়ে হাঁটা শুরু করলেন। তিনি একতা কাপুর।

সম্প্রতি একতা কাপুর তার নতুন ছবির কাজ শুরু করতে চলেছেন। পর্ন ছবিগুলোর মতো দেখায় নামটি, ‘xxx (ত্রিপল এক্স)’। শুধু তাই নয়, এরপর থেকে তার সঙ্গে কাজ করতে হলে সকল অভিনেত্রী এবং অভিনেতাকে যেকোনো সেক্সুয়াল সিনে অভিনয়ে রাজি থাকতে হবে বলে জানান দেন একতা।

নতুন ছবিতে এক ঝাঁক নতুন মুখ আসছেন এবং ছবিতে সমাজের বিভিন্ন স্তরের যৌনতা তুলে আনা হবে। যারা সেখানে কাজ করছেন তারা ইতিমধ্যে একতার শর্তে রাজি। কোনো দৃশ্যে খোলামেলা হওয়া বা আপত্তিকর ডায়লগ বলাতে কোনো অভিযোগ তোলা চলবে না। তার চুক্তিনামায় নতুন আরোপিত এই শর্তকে ‘নুডিটি ক্লজ’ বলে তুলে ধরা হয়েছে।

একতার এ সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক কেন ঘোষ। তিনি বলেন, নতুন ছবিকে সামনে রেখেই নতুন নিয়মটি জুড়ে দেওয়া হয়েছে। এ নিয়ে আমরা যাবতীয় পর্যবেক্ষণ ও বিশ্লেষণের কাজ শেষ করেছি।

তিনি বলেন, রাগিনী এমএমএস ছবিতেও সানি লিওন কয়েকটি দৃশ্যে অভিনয় করতে অস্বীকৃতি জানান। এসব ঝামেলা থেকে মুক্তি পেতেই এমন শর্ত জুড়ে দেওয়া হয়েছে।

সেন্সর বোর্ড অশ্লীলতাকে কাটছাঁট করে। কিন্তু থ্রিলার, রহস্য, হরর ইত্যাদি ক্যাটাগরির ছবিতে সেক্সি দৃশ্য সব সময়ই ছবির অংশ হিসাবে ছিল।

এর মানে কি নতুন ছবিতে অশ্লীলতার কোনো লাগাম থাকবে না? এর জবাবে জানা যায়, এর মাধ্যমে যাবতীয় অপশন খোলা রাখা হয়েছে। তার মানে এ নয় যে, আমরা পর্ন ছবি বানাতে চলেছি।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫