Home / আন্তর্জাতিক / ভারতকে পাকিস্তানের কড়া বার্তা
ভারতকে পাকিস্তানের কড়া বার্তা

ভারতকে পাকিস্তানের কড়া বার্তা

পরমাণু স্থাপনাগুলোর ওপর হামলার বক্তব্য আসার পরিপ্রেক্ষিতে ভারতকে কড়া বার্তা দিয়েছে পাকিস্তান। দেশটির পররাষ্ট্রমন্ত্রী খাজা মোহাম্মদ আসিফ বলেছেন, পাকিস্তানের পরমাণু স্থাপনার বিরুদ্ধে ভারত হামলা চালালে ইসলামাবাদকে থামিয়ে রাখার কথা কেউ প্রত্যাশা করতে পারবে না।

ওয়াশিংটনের ইন্সটিটিউট অব পিসে দেয়া বক্তব্যে ভারতের প্রতি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। ভারতীয় বিমান বাহিনী বা আইএএফের প্রধান বি এস ধানোয়া বুধবার বলেছিলেন, ভারতের যদি সার্জিক্যাল স্ট্রাইকের প্রয়োজন হয় তবে পাকিস্তানের পরমাণু স্থাপনাগুলোর ওপর হামলার করবে এবং সেগুলো ধ্বংস করে দেবে তার বাহিনীর বিমান। তার এ বক্তব্যকে কেন্দ্র করে হুঁশিয়ারি উচ্চারণ করেন খাজা আসিফ।

তিনি বলেন, ভারতের বিমান বাহিনীর প্রধান গতকাল বলেছেন, পাকিস্তানে সার্জিক্যাল হামলা করা হবে, এ হামলা পাকিস্তানের পরমাণু স্থাপনাগুলোর বিরুদ্ধে করা হবে বলে উল্লেখ করেছেন তিনি। যদি সত্যিই তাই করা হয় তবে পাকিস্তান ধৈর্য ধরে অপেক্ষা করবে এমনটি কেউ যেন প্রত্যাশা না করেন। তিনি আরো বলেন, ভারতীয় বক্তব্যের পরিপ্রেক্ষিতে এটিই পাকিস্তানের দেয়া কূটনৈতিক ভাষার জবাব।

পাক পররাষ্ট্রমন্ত্রী তিন দিনের সফরে ওয়াশিংটন গেছেন। এরই মধ্যে মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেনারেল এইচ. আর. ম্যাকমাস্টার এবং মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনের সঙ্গে বৈঠক করেছেন তিনি।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ৫ : ৩৫ পিএম, ০৬ অক্টোবর, ২০১৭ শুক্রবার
এইউ

Leave a Reply