Home / আন্তর্জাতিক / প্রবাস / ব্যবসায়ী ও নিয়োগকারীদের সাথে মালয়েশিয়া রাষ্ট্রদূতের মতবিনিময়
ব্যবসায়ী ও নিয়োগকারীদের সাথে মালয়েশিয়া রাষ্ট্রদূতের মতবিনিময়

ব্যবসায়ী ও নিয়োগকারীদের সাথে মালয়েশিয়া রাষ্ট্রদূতের মতবিনিময়

মালয়েশিয়ার মালাক্কার স্থানিয় ব্যবসায়ী ও নিয়োগকারীদের সাথে শনিবার (১ এপ্রিল) স্থানীয় এক হোটেলে রাষ্ট্রদূতের মতবিনিময় সভা অনুষ্টিত হয়।

এতে রাষ্ট্রদূত মহ: শহিদুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রায় ৫০ টি নিয়োাগকারী প্রতিষ্ঠান ও অনেক ব্যবসায়ীরা অংশ নেয়।

মত বিনিময় সভায় মালয়েশিয়া সফররত বাংলাদেশের জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান নজিবুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মালাক্কায় কর্মরত শ্রমিক ও কমিউনিটি নেতাদের বিভিন্ন প্রশ্নের উওরে রাষ্ট্রদূত মহ:শহিদুল ইসলাম বলেন, বর্তমানে বাংলাদেশ মালয়েশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক অত্যন্ত চমৎকার। দু দেশের অসাধারণ কূটনৈতিক দক্ষতার ফলশ্রুতিতে দিগন্তের উম্মেষের কারনেই মালয়েশিয়ার শ্রম বাজার উম্মুক্ত হয়েছে এবং দেশটিতে অবৈধদের বৈধ হওয়ার প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর টেলিফোনে আলাপের পরিপ্রেক্ষিতে বিদেশি কর্মীদের জন্য সাময়িক ওয়ার্ক পারমিট ইস্যুর প্রক্রিয়া চলছে।

মালয়েশিয়ায় অবস্থানরত প্রায় তিন লাখ ৫০ হাজার বাংলাদেশি কর্মী সেদেশেই কাজের সুযোগ পাবে। তা না হলে বাংলাদেশি কর্মীদের দেশে ফিরে আসতে হতো। তিনি অবৈধ শ্রমিকদের উদ্দেশে বলেন, সুযোগ বারবার আসেনা।

এ সুযোগ হাত ছাড়া না করে দ্রুত বৈধ হওয়ার আহবান জানান তিনি এবং চলমান রি-হিয়ারিং ও ই-কার্ড এবং মাধ্যমে অবৈধ শ্রমিকদের বৈধকরে নিতে নিয়োগকর্তাদের পরামর্শ দিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন, দূতাবাসের কাউন্সেলর (শ্রম) মো. সায়েদুল ইসলাম, মিনিষ্টার পলিটিক্যাল রইছ হাছান সারোয়ার, মালয়েশিয়াস্থ জালালাবাদ এসোসিয়েশনের উপদেষ্টা ড: আহমেদ আল ওয়ালি, এসোসিয়েশনের সভাপতি নূরুল ইসলাম চৌধুরী, অর্থ সম্পাদক ফারুক আহমেদ।

প্রতিবেদক- বশির আহমেদ ফারুক, মালয়েশিয়া:
আপডেট, বাংলাদেশ সময় ১০: ০০ পিএম, ১ এপ্রিল ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply