Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে বৃদ্ধ বাবা-মাকে মারধর করে ঘরছাড়া করায় ছেলে আটক
মারধর

শাহরাস্তিতে বৃদ্ধ বাবা-মাকে মারধর করে ঘরছাড়া করায় ছেলে আটক

চাঁদপুরের শাহরাস্তিতে বৃদ্ধ পিতা মাতাকে মারধর করে ঘর থেকে বের করে তালাবদ্ধ করে দেয়ার ঘটনায় পুত্র শাহিনকে (৫৩) গ্রেফতার করেছে পুলিশ। উপজেলার সূচীপাড়া উত্তর ইউনিয়নের শোরসাক গ্রামে চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে।

পিতা-মাতার ভরণ-পোষণ আইনে মায়ের করা মামলায় সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকালে পুত্র শাহিনকে আদালতে সোপর্দ করা হয়েছে।

শাহরাস্তি মডেল থানা সূত্রে জানা যায়, ওই গ্রামের বেলাল আহমেদ (৮০) ও তাঁর স্ত্রী সুরাইয়া বেগম (৭০) উভয়ে বয়োবৃদ্ধ এবং দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে ভুগছেন। তারা বয়োবৃদ্ধ হওয়ায় বাড়ীতে তেমন কোন কাজকর্ম ও আয়-রোজগার করতে না পারায় তাদের বড় ছেলে আসামী শাহিন ও তার স্ত্রী সোনিয়া সুলতানা দীর্ঘদিন যাবৎ তাদেরকে ভরণ-পোষণ এবং চিকিৎসার খরচ না দিয়ে ঘর হইতে বের করে দেয়ার পাঁয়তারা করে আসছে। গত রোববার সকাল ১১ টার সময় শাহিন ও তার স্ত্রী সোনিয়া সুলতানা বৃদ্ধ পিতা-মাতাকে ঘর থেকে বের করে দিয়ে তালাবদ্ধ করে দেয়। এ ঘটনায় মা সুরাইয়া বেগমের অভিযোগের প্রেক্ষিতে পুলিশ পুত্র শাহিন কে গ্রেফতার করে। পরবর্তীতে পুলিশ স্থানীয় লোকজনের সহায়তায় বৃদ্ধ ও তার স্ত্রীকে তাদের বসত ঘরে পুনরায় বসবাসের ব্যবস্থা করে দেয়।

এ বিষয়ে ভুক্তভোগী দম্পতির আরেক পুত্র সাঈদ আলী স্বপন জানান, আমার বড় ভাই শাহিন ছোট ২ ভাই রেদোয়ান হোসেন রিপন ও ফারুক হোসেনের বিরুদ্ধে নিজের স্ত্রীকে দিয়ে মামলা করে জেলে ভরে বৃদ্ধ বাবা মাকে ঘর থেকে বের করে দিয়েছে।

ভুক্তভোগী বৃদ্ধ বেলাল আহমেদ জানান, আমার বড় ছেলে ও তার স্ত্রী আমাদের ঘর থেকে বের করে তালাবদ্ধ করে দিয়েছে। আমি এর বিচার চাইতে থানায় এসেছি।

বেলাল আহমেদের স্ত্রী সুরাইয়া বেগম জানান, গত ৭/৮ বছর ধরে আমার বড় পুত্র, পুত্রবধূ ও নাতি আমাদের উপর খুব অত্যাচার চালায়। তারা আমাদের ভরনপোষণ দেয় না। আজ ঘর থেকে বের করে দিয়ে তালাবদ্ধ করে দিয়েছে। এ নিয়ে আগেও অনেক দেন দরবার হয়েছে। তিনি আরও জানান যে ২ ছেলে তাদের দেখভাল করেন বড় ছেলে ষড়যন্ত্র করে তাদের মামলা দিয়ে জেলে ভরে রেখেছে।

শাহরাস্তি মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলমগীর হোসেন জানান, বৃদ্ধ পিতা মাতাকে ঘর থেকে বের করে দেয়ার খবর পেয়ে পুলিশ অভিযুক্ত পুত্রকে গ্রেফতার করে থানায় নিয়ে এসেছে এবং বৃদ্ধ দম্পতিকে ঘরে উঠানোর ব্যবস্থা করা হয়েছে। তিনি আরও জানান, শাহরাস্তি থানা এলাকায় কোথাও সন্তান কর্তৃক বয়স্ক বাবা মায়ের অবহেলার খবর পেলেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

প্রতিবেদক: মো. জামাল হোসেন, ২৬ ফেব্রুয়ারি ২০২৪